ফরিদগঞ্জে গ্রুপিংয়ে বিএনপির সভা পন্ড

0
76

ফরিদগঞ্জ সংবাদদাতা :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলা বিএনপির কমিটি পুনর্গঠনকে কেন্দ্র করে আয়োজিত সাংগঠনিক সভা দু’গ্রæপের বিশৃংখলায় পÐ হয়েছে।

শনিবার সকালে উপজেলা সদরে এই ঘটনা ঘটে। সভা পÐের ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পরস্পরকে দায়ী করছেন।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির ও পৌর বিএনপির কমিটি পুনর্গঠন নিয়ে দায়িত্বপ্রাপ্ত দলের সাংগঠনিক টিম ফরিদগঞ্জ প্রেসক্লাবের হলরুম ভাড়া নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে। জেলা বিএনপির যুগ্ম-আহŸায়ক এবং ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির সাংগঠনিক টিমের আহŸায়ক সেলিমুছ সালামের সভাপতিত্বে সভার শুরুতেই সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি লায়ন হারুনুর রশীদের নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত হলে দুই গ্রæপের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। এক সময় তা হাতাহাতিতে রূপ নেয়। উদ্ভূত পরিস্থিতিতে সাংগঠনিক টিমের নেতৃবৃন্দ সভা মুলতবি করে দেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ মো. ইউনুছ জানান, সাংগঠনিক টিম নিয়মানুযায়ী উপজেলা ও পৌর বিএনপির কমিটি পুনর্গঠন কল্পে সাংগঠনিক নেতৃবৃন্দদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে। কিন্তু সাবেক এমপি লায়ন হারুনুুর রশিদের লোকজন এসে বিশৃংখলা সৃষ্টি করে সভা পন্ড করে দেয়।

অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন হারুনুর রশীদ জানান, সাংগঠনিক সভায় দলের ইউনিয়ন পর্যায়ের সভাপতি ও সম্পাদকবৃন্দ ডেলিগেট হিসেবে উপস্থিত থাকার কথা। কিন্তু দুর্দিনে দলের জন্য নিবেদিত ও মামলা হামলার শিকার হওয়া নেতকর্মীদের বাদ দিয়ে পছন্দমত লোকজনকে ডেলিগেট করে পকেট কমিটি গঠনের পাঁয়তারা বিক্ষুব্ধ নেতাকর্মীরা রুখে দিয়েছে।

সাংগঠনিক টিম প্রধান সেলিমুছ সালাম জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শনিবার ফরিদগঞ্জে কমিটি পুনর্গঠন নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু বিবদমান দু’গ্রæপের বিরোধের কারণে তা মুলতবি করা হয়েছে।

প্রকাশিত : ০৬ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
112 জন পড়েছেন