কৌশিককে এশিয়ান টিভি হতে বহিস্কার

হাইমচরে ব্যবসায়ীদের গণধোলাইর ঘটনা ভিন্ন খাতে নেয়ার চেষ্টা

0
42

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে মোটর সাইকেল চুরি ও মাদক মামলায় জেলখাটাসহ নানান অপকর্মে জড়িত অভিযোগে এশিয়ান টিভি চাঁদপুর প্রতিনিধি ফাহিম শাহরিয়ার খান কৌশিককে টেলিভিশন কর্তৃপক্ষ বহিস্কার করলেও তিনি এশিয়ান টিভির পরিচয়ে জেলার বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও অপকর্ম করে বেড়াচ্ছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

গত ১৩ জুলাই ফাহিম শাহরিয়ার কৌশিক চাঁদপুরের হাইমচর উপজেলা সদর আলগী বাজারে নির্মাণাধীন জহির গাজির মার্কেটে মালিক জহির গাজির কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ ঘটনায় ক্ষুব্দ ব্যবসায়ীরা চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহিদ পাটওয়ারীর নির্দেশে কৌশিককে আটক করে প্রকাশ্য কান ধরে উঠবস করিয়ে অপরাধের জন্য ক্ষমা প্রার্থনা শেষে ছেড়ে দেয়ার ঘটনা ভিন্ন খাতে নেয়ার জন্য চোরা কৌশিক নানা অপপ্রচার চালায়।

এশিয়ান টেলিভিশন চাঁদপুর প্রতিনিধি পরিচয়ে ফাহিম শাহরিয়ার কৌশিক চাঁদপুরে চাঁদাবাজি করছে অভিযোগ বিষয়ে স্থানীয় সাংবাদিকরা এশিয়ান টিভি বার্তা প্রধান বেলাল হোসাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে বেলাল হোসাইন জানান, বিভিন্ন অপকর্মে জড়িত থাকায় ফাহিম শাহরিয়ার কৌশিককে এশিয়ান টিভি হতে বহিস্কার করা হয়েছে। এ বিষয়ে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের অবগত করা আছে।

এদিকে হাইমচর উপজেলা সদরে পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন গাজি মার্কেটে মাদক ও চুরি মামলার আসামী এশিয়ান টিভির সাংবাদিক পরিচয় দেয়া ফাহিম শাহরিন কৌশিক সহ ২ চাঁদাবাজ সাংবাদিক নির্মাণাধীন মার্কেট মালিক জহির গাজিকে ভয় ভিতি প্রদর্শন করে চাঁদা দাবি করে। বিষয়টি জহির গাজি তাৎক্ষণিক আলগী বাজার ব্যবসায়ী কমিটিকে জানালে পার্শ্ববর্তী ব্যবসায়ীরা চাঁদাবাজ ফাহিম শাহরিন কৌশিককে আটক করে উত্তম-মধ্যম দিয়ে রশি দিয়ে বেঁধে রাখে। খবর পেয়ে আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ আলম কোতয়াল সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির বিষয়টি চাঁদপুর প্রেক্লাব সভাপতি শহিদ পাটওয়ারী ও হাইমচর প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদককে অবগত করেন। এসময় চাঁদাবাজরা কান ধরে উঠবস করে ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদকসহ ব্যবসায়ীদের কাছে প্রকাশ্য ক্ষমা প্রার্থনা করেন।

এ ঘটনাকে বিকৃত করে ঘটনা ভিন্ন খাতে নেয়ার চেষ্টায় বিভিন্ন জনকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ কোতয়াল বলেন, একটি সত্য ঘটনা ধামাচাপা দেয়ার জন্য চাঁদাবাজ মাদক ও চুরি মামলায় জেলা খাটা আসামীর চোরা কৌশিকের পক্ষ নিয়ে সংবাদ প্রচার এর তীব্র নিন্দা জানাই।

হাইমচর উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও ২১ আগষ্ট শহীদ কুদ্দুছ পাটওয়ারীরর বড় ভাই হুমায়ুন কবির পাটওয়ারী চাঁদাবাজ ফাহিম শাহরিয়ার কৌশিক এর অপপ্রচারের নিন্দা জানিয়ে বলেন, জেলায় কৌশিক চিহ্নিত চোর এবং মাদক ব্যবসায়ী, ইতিমধ্যে চুরি ও মাদক মামলায় জেল খেটেছে। তার মত চোরের অপপ্রচারে তার অপকর্ম ঢাকা যাবে না।

ব্যবসায়ী জহির গাজী বলেন, চোরা কৌশিক খারাপ প্রকৃতির লোক। সে আমাকে ভয় ভিতি প্রদর্শন করে চাঁদা দাবি করেছে। যা এলাকার ব্যবসায়ী সাধারণ জনতা অবগত আছে। চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী ঘটনা জেনে চোরা কৌশিককে বেঁধে শায়েস্তা করার জন্য নির্দেশনা দেন। সে মোতাবেক বাজারের নৈশপ্রহরিরা চোরা কৌশিককে রশি দিয়ে বাঁধে। প্রায় ১ ঘন্টা পর চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারীর সুপারিশ ও নির্দেশনায় এশিয়ান টিভির সাংবাদিক পরিচয় দেয়া চাঁদাবাজ কৌশিককে ভবিষ্যতে এধরনের অপকর্ম করবে না মর্মে প্রাথমিকভাবে প্রকাশ্যে কান ধরে ক্ষমা প্রার্থনা করায় ছেড়ে দেয়া হয়। শুনতে পারছি এখান থেকে পার পেয়ে ঘটনা ভিন্ন খাতে নিতে চেষ্টা চালাচ্ছে। আমি এর তীব্র নিন্দা জানাই। চোরা কৌশিকের অপপ্রচার এর বিরুদ্ধে চাঁদপুর প্রেসক্লাব ও হাইমচর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

‘চোরা কৌশিককে চাঁদাবাজির অভিযোগে ব্যবসায়ীদের গণধোলাই’ সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন পত্রিকায় ব্যাপক প্রচার ও প্রকাশ হলেও স্থানীয় কয়েকটি দৈনিক পত্রিকায় সংবাদটি গুরুত্বসহকারে প্রকাশ করে।

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
99 জন পড়েছেন