মতলব উত্তরে দ্বিতীয় পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ স্থবির

খাদ্য গুদামে জায়গা সংকুলান না হওয়ায়

0
19

মতলব উল্টর ব্যুরো :
মতলব উত্তর উপজেলায় দ্বিতীয় পর্যায়ে সরকারি ভাবে কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ অভিযান স্থবির হয়ে পড়েছে। গুদামে জায়গা সংকুলান না হওয়ায় খোলা আকাশের নিচে বিক্রি করতে আনা ধান। গুদামে জায়গা সংকুলান সাপেক্ষে ধান ক্রয় করা হবে বলে জানালেন খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এদিকে কৃষক ধান বিক্রির জন্য ভ্যান, ট্রলিগাড়ী সহ বিভিন্ন ভাবে ধান নিয়ে আসছে খাদ্য গুদামে।

প্রথম পর্যায়ে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ২৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ২৫৯ মেট্টিক টন ধান ক্রয় করা হয়েছে এবং দ্বিতীয় পর্যায়ে ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ২৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ৪৩০ মেট্টিক টন ধান ক্রয় করা হবে।

মতলব উত্তর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিষ কুমার সিংহ বলেন, কৃষকরা যেন প্রকৃত ম‚ল্য পায় সেজন্য সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছেন। এতে করে কৃষকরা তাদের ন্যায্য মূল্য পাচ্ছেন। কোন কৃষককে কম দামে হাট-বাজারে ধান বিক্রি করতে হবে না।

তিনি আরো বলেন, উপজেলা খাদ্য গুদামের ধারণ ক্ষমতা ৫শ’ মেট্টিক টন, এর মধ্যে চাল ও গম মজুদ আছে ৪৮৮মেট্টিক টন। স্থান সংকুলান সাপেক্ষে ধান ক্রয় করা হবে। ইতিমধ্যে অনেক কৃষক খাদ্য গুদাম মাঠে ত্রিপাল দিয়ে নিজ জিম্মায় প্রায় ১শ মেট্টিক টন ধান বিক্রয়ের জন্য রেখেছে।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
69 জন পড়েছেন