পঞ্চগড়ে ১০ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

0
12

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

পঞ্চগড়ের ১০ দিন ব্যাপী বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষমেলা শনিবার দুপুরে সরকারি অডিটোরিয়াম চত্বরে শুরু হয়েছে।

জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজন ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী অ্যাড. মোঃ নূরুর ইসলাম সুজন।

এর আগে জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর যৌথ আয়োজন জেলা প্রশাসনের কার্যফল হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সরকারি অডিটোরিয়াম চত্বরে আয়োজিত বৃক্ষমেলায় এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী অ্যাড: মোঃ নূরুর ইসলাম সুজন।

এসময় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হানিফ, বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান প্রমুখ।

মেলায় দেশী-বিদেশী বিভিন্ন জাতের বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের ২৫ টি নার্সারী বিভিন্ন জাতের চারা নিয়ে অংশ নিয়েছেন। মেলা আগামী ৩১ জুলাই পর্যন্ত স্থায়ী থাকবে বলে আয়োজকরা জানান। অতিথিবৃন্দ পরে বিভিন্ন স্টল ঘুড়ে দেখেন।

এর আগে মননীয় রেলপথ মন্ত্রী অ্যাড: মোঃ নূরুর ইসলাম সুজন নিজ নির্বাচন এলাকার বোদা পৌরসভার কুড়ালিপাড়া জামে মসজিদের ছাদ ঢালাইয়ের উদ্বোধন করবেন।বিকেলে বোদা মহিলা মহাবিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় এর উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা উপভোগ করেন এবং পুরস্কার বিতরণ করেন।

প্রকাশিত : ২০ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
85 জন পড়েছেন