‘ফরিদগঞ্জ পৌরসভার ইতিহাসে রেকর্ডসংখ্যক উন্নয়নমূলক কাজ হয়েছে ’

ফরিদগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণাকালে মেয়র মাহফুজুল হক

0
54

আনিছুর রহমান সুজন :
ফরিদগঞ্জ পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা হয়েছে। সোমবার দুপুরে পৌর মেয়র মাহফুজুল হক তার কার্যালয়ে মোট ১৭ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮শত ৩৬টাকার বাজেট ঘোষণা করেন।

বাজেটে আয় ধরা হয়েছে রাজস্ব খাতে ২ কোটি ৪২ লক্ষ ১৬৬ টাকা, উন্নয়ন সহায়তা ১৩ কোটি ৮৮ লক্ষ ৬৪ হাজার ৬৭০ টাকা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র মাহফুজুল হক তার বক্তব্যে বলেন, ফরিদগঞ্জে স্বাধীনতার পর প্রথম নৌকা প্রতীক নিয়ে জনপ্রতিনিধি হিসেবে আমি নির্বাচিত হওয়ায়, ফরিদগঞ্জ পৌরবাসীর প্রতি জননেত্রী শেখ হাসিনা কৃতজ্ঞতা স্বরূপ ৩য় শ্রেণীর পৌরসভাকে ২য় শ্রেণীর মর্যাদা দিয়েছেন। শুধু তাই নয় এই পৌরসভার ইতিহাসে রেকর্ড করার মতো উন্নয়ণমূলক কাজ হয়েছে। তিনি বলেন, আমি গত চার বছরে এই পৌরসভার সাথে অঞ্চলিক বা অন্য এলাকার সকল সংযোগ সড়কগুলো পাকাকরণের আওতায় নিয়ে এসেছি। আগামী অল্প সময়ের মধ্যে ফরিদগঞ্জ পৌরসভার একটি রাস্তাও কাঁচা থাকবে না। বঙ্গকন্যা শেখ হাসিনা চাঁদপুর জেলাকে মেগা প্রকল্পের আওতায় এনেছে এর অধিনে ফরিদগঞ্জ পৌরসভাও একটি আধুনিক ও মডেল পৌরসভায় রূপ নিবে। ইনশাআল্লাহ সকল পৌরবাসীর সার্বিক সহযোগিতা নিয়ে আগামী অল্প সময়ের মধ্যে ফরিদগঞ্জ পৌরসভাকে প্রথম শ্রেণীর মর্যাদায় নিয়ে আসবো। আজকের যে ১৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হলো, তা পৌরবাসীর কল্যাণের জন্যই করা হলো। আমি এই বাজেটে নতুন করে কোন করারোপ করেনি। পৌরভাসীর শতভাগ সেবা নিশ্চিত করতে পারলে তার পরে করের কথা আমি চিন্তা করবো। কারণ এই পৌরবাসী আমাকে তাদের সেবার জন্য নির্বাচিত করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস ও মাদকমুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখছেন সেই স্বপ্ন বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর সচিব এ কে এম খোরশেদ আলম, প্যানেল মেয়র আঃ মন্নান পরান, মোহাম্মদ হোসেন, কাউন্সিলর জাকির গাজী, মহসিন তালুকদার, খোদেজা বেগম, কুলছুমা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী প্রমুখ।

প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
79 জন পড়েছেন