মতলব উত্তরে “আমরা যদি না জানি” ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতামূলক সভা

মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত

0
15

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক আয়োজিত “আমরা যদি না জানি” শীর্ষক উপজেলা পর্যায়ে ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতানূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ জুলাই) দুপুরে উপজেলা মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে উপজেলা পর্যায়ে ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতামূলক সভার ভিডিও চিত্রের মাধ্যমে নিজেকে জানা, যৌন হয়রানি হতে নিজেকে রক্ষা করা, ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধ করতে বন্ধুদের ভ‚‚মিকা শীর্ষক ভিডিও চিত্র প্রর্দশন করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সচেতনামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীতে সোনার বাংলা বির্নিমানে ভ‚মিকা রাখবে। আর সোনার বাংলা বির্নিমান করতে হলে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ ও সোনার মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, যে অপরাধ করবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আর যারা মাদক, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসবাদে জড়িত থাকবে তাদেরকে কোন ভাবে ছাড় নয়। মতলর উত্তরে কোন মাদক ব্যবসায়ী, ইভটিজার, জঙ্গী ও সন্ত্রাসীদের স্থান হবে না। মাদক, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম চোখে পড়লে সাথে সাথে খবর দিতে হবে। এসব অপরাধী কর্মকা- নির্মূল করতে হলে প্রশাসনকে সহযোগিতা করতে হবে। তিনি আরো বলেন, প্রথমে আমি মানুষ তারপর আমি একজন নারী। নারীরা এখন পুরুষের চেয়ে অনেকাংশ এগিয়েছে। নারীরা এখন আর ঘরে আবদ্ধ নয়, পুরুষের পাশাপাশি সর্বক্ষেত্রে নিয়োজিত আছে। আমাদের প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার থেকে শুরু করে বাংলাদেশ সশস্ত্র বাহিনীতে নারীদের অবস্থন রয়েছে।

আরো বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জাহান, উপজেলা তথ্য অফিসার তাছলিমা আক্তার, ওটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আকিকুর রহমান।

এ সময় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৩১ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
79 জন পড়েছেন