কচুয়ায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী

আলোচনাসভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা

0
13

ওমর ফারুক সাইম, কচুয়া :
চাঁদপুরের কচুয়া উপজেলায় মোশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ-২০১৯ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) “বর্ষা মৌসুমে ডেঙ্গু বাড়ে, জীবন কেড়ে নিতে পারে ডেঙ্গু হতে সতর্ক থাকুন বাড়ির আশপাশ পরিষ্কার রাখুন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কচুয়া থানা প্রশাসন এবং “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এ প্রতিপাদ্যে কচুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে মোশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালিত হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সোমবার সকালে কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালিউল্লাহ (অলি) এর নেতৃত্বে কচুয়া থানা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কচুয়া বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কচুয়া থানায় সচেতনতা মূলক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভা শেষে থানার পুলিশ সদস্যবৃন্দ থানা আঙ্গিনায় পরিচ্ছন্নতামূলক অভিযান পরিচালনা করে। এসময় অংশগ্রহণ করেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালিউল্লাহ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামাল, উপ-পরিদর্শক আল-আমিন সরকার, আফসার মিয়া, হুমায়ুন কবির, বাহাউল হক, লিলুছ মিয়া, সহকারী উপ-পরিদর্শক মফিজুল ইসলাম, মনির হোসেন, জুয়েল মিয়াসহ থানার অনান্য পুলিশ সদস্যবৃন্দ।

অপরদিকে ওই দিন কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের নেতৃত্বে কচুয়া উপজেলা পরিষদ চত্বরে বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভা শেষে কচুয়া উপজেলা পরিষদ ও নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের আঙ্গিনায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এসময় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিকুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সমাজসেবা কর্মকর্তা আক্তার উদ্দীন প্রধানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিল।

একই দিনে কচুয়া উপজেলা ভূমি অফিস, চাঁদপুর পলিটেকনিক ইন্সটিটিউট, কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ, কচুয়া সরাকারি পাইলট উচ্চ বিদ্যালয়, হযরত শাহ নেয়ামতশাহ উচ্চ বিদ্যালয়, তেগুরিয়া উচ্চ বিদ্যালয়, কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার সকল স্কুল, কলেজ, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানে মোশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালিত হয়েছে।

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
54 জন পড়েছেন