ফরিদগঞ্জে প্রায় অর্ধশত ডেঙ্গু রোগী শনাক্ত

0
22

আনিছুর রহমান সুজন :
চাঁদপুরের ফরিদগঞ্জে ডেঙ্গু আক্রান্ত ৪৩ রোগী সনাক্ত হয়েছে। তবে এদের অধিকাংশই ঢাকা থেকে জ্বর নিয়ে আসা রোগী বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জানা গেছে, ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৫ জুলাই থেকে গতকাল ৫ আগস্ট পর্যন্ত ১৫জন রোগীকে সানক্ত করে তাদের প্রয়োজন চিকিৎসা সেবা দিয়েছে। এর মধ্যে গুরুতর অসুস্থ হওয়ায় ৮জনকে চাঁদপুর রেফার করেছে। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ভর্তি রয়েছেন ৩জন এবং রোগমুক্ত হয়ে ৪জন বাড়ি ফিরে গেছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এদিকে উপজেলা সদরের বেসরকারি হাসপাতাল আল মদিনা হাসপাতালে ৫জন এবং ফরিদগঞ্জ ডায়াবেটিকস হাসপাতালে এ পর্যন্ত ২৩জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। হাসপাতালে পরিচালক ডাঃ সাদেকুর রহমান জানান, প্রতিদিন তার হাসপাতালে ডেঙ্গু সন্দেহে রোগী আসছে। তবে এই পর্যন্ত ২৩ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। এদের মধ্যে ৪জনকে গুরুতর অসুস্থ হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছেন। অন্য ১৯জনকে চিকিৎসা সেবা দিয়েছেন। এদের অনেকেই আরোগ্যের পথে।তিনি জানান, সনাক্ত হওয়ায় রোগীদের মধ্যে অধিকাংশই ঢাকা ফেরত। স্থানীয় ভাবে আক্রান্তের সংখ্যা কম।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাংগীর আলম শিপনও একই তথ্য জানিয়ে বলেন, স্থানীয় ভাবে আক্রান্ত হওয়ার সংখ্যা কম। তবে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি না হলে এ সংখ্যা বাড়তে পারে। ইতিমধ্যে উপজেলা স¦্যস্থ্য বিভাগের লোকজন ডেঙ্গু প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করে তোলার জন্য মাঠে কাজ করছেন।

প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
70 জন পড়েছেন