ফরিদগঞ্জে বালিথুবা পূর্ব ইউনিয়নে ভিজিএফ চালের কার্ড নিয়ে হট্টগোল

0
21

আনিছুর রহমান সুজন :
চাঁদপুরের ফরিদগঞ্জে বালিথুবা পূর্ব ইউনিয়নে ভি.জি.এফ চালের কার্ড বিতরণকে কেন্দ্র করে ব্যাপক হট্টগোল হয়েছে। কার্ড ভাগাভাগিকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংর্ঘষের আশংখা সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনতে সক্ষম হন। ঘটনাটি ঘটে উপজেলা বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদে।

ঘটনার বিবরণীতে জানা যায়, আগামী শনিবার অসহায় মানুষের মাঝে ভি.জি.এফের চাল বিতরণ করা হবে। সেই কার্ড বিতরণকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে হট্টগোল হয়। ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদের সাথে স্থানীয় সংসদ সদস্য শফিকুর রহমানের প্রতিনিধিদের মাঝে অসহায় হতদরিদ্র মানুষের ভি.জি.এফ চালের কার্ড বিতরণের ভাগ নিয়ে দু’পক্ষের মাঝে এ হট্টগোলের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে চেয়ারম্যান পুলিশের সহযোগিতা চাইলে ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আওয়ামীলীগ নেতা জি এম তাবাচ্ছুম বলেন, আমারা এমপির প্রতিনিধি হিসাবে ইউনিয়ন আওয়ামীলীগ, যুুবলীগ ও ছাত্রলীগ মাধ্যেমে গরিব অসহায় মানুষদের মাঝে ভিজিএফ কার্ড বিতরণের জন্য কিছু কার্ড চেয়েছি কিন্তু উনি দিতে অস্বীকার করেন। এনিয়ে নেতা কর্মীদের মাঝে তার সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। পরে আমি তাদের শাস্ত করি। ঘটনাস্থলে পুলিশ আসলে ঘটনাটি তাদের অবহিত করি।

চেয়ারম্যান হারুন অর রশিদ বলেন, তারা এমপির প্রতিনিধি বলে আমার কাছে কার্ড দাবি করেন। আমি নির্দিষ্ট পরিমানে কার্ড দিলে তারা নিতে অস্বীকার করে আরো কার্ড দাবি করেন। এ নিয়ে হট্টগোল সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমি পুলিশ খবর দেই।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রকিব বলেন, আমরা ওই ইউনিয়নে কার্ড নিয়ে হট্টগোলের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঠিয়ে দেই।

প্রকাশিত : ১০ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
62 জন পড়েছেন