হাইমচরে ১২শ’ দুঃস্থ পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ

মালেরহাট যুব সংঘ ও ইসলামিক রিলিফ এর উদ্যোগে

0
28

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
বাংলাদেশ ইসলামিক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইড-এর সহযোগিতায় বেসরকারি সংস্থা ‘মালের হাট যুবসংঘে’র উদ্যোগে হাইমচর উপজেলার ৬টি ইউনিয়নে কোরবানি দিতে না পারা অসহায়, দুঃস্থ ১২শত পরিবারের মাঝে ২ কেজি করে কোরবানির গোস্ত বিতরণ করা হয়েছে।

গত ১৩ আগস্ট সকাল ৮ টায় চরকোড়ালিয়া মালেরকান্দি ও হাইমচর সরকারি কলেজের মাঠ এবং চরভৈরবী আমতলী ঘাট থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের লোকজনের মাঝে এ মাংস বিতরণ করা হয়।

হাইমচর ইউনিয়নে চরকোড়ালিয় মালেরকান্দি গ্রামে গরুগুলো জবাই করে মাংস প্রস্তুত করে ওজন দিয়ে প্যাকেট করা হয়। মাংস বিতরণ অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন ইসলামিক রিলিফ বাংলাদেশ ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ ইকবাল হোসেন, মালের হাট যুব সংঘ প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব মোঃ রফিকুল ইসলাম, হাইমচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শাহাদাত সরকার, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আহাম্মদ আলী মাষ্টার, হাইমচর সরকারি কলেজ সহকারী অধ্যাপক মোঃ মোকলেসুর রহমান মুকুল, বাহেরচর তদন্ত কেন্দ্র এ এসআই মোঃ এমদাদুল হক, সমাজসেবা অফিস হাইমচর কর্মকর্তা মোঃ ফারুক মিয়া, উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি এবং বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিসহ মালের হাট যুব সংঘের কর্মীবৃন্দ মাংস বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।

উল্লেখ্য যে, আন্তর্জাতিক উন্নয়ন সংন্থা ইসলামিক রিলিফ বাংলাদেশ ১৯৮৪ সালে ইংলাল্ডের বার্মিংহামে কার্যক্রম শুরু করে। সংস্থাটি বাংলাদেশসহ বর্তমানে বিশ্বের ৪৫টি দেশে কাজ করছে। ১৯৯১ সালের ২৯ এপ্রিল চট্রগ্রাম ও কক্সবাজারে ভয়াবহ ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পূনর্বাসন কার্যক্রমে সহায়তার মাধ্যমে ইসলামিক রিলিফ বাংলাদেশে কার্যক্রম শুরু করে।

ইসলামিক রিলিফের বিভিন্ন উন্নয়ন মুলক কার্যক্রমের মধ্যে দারিদ্রপীড়িত মানুষের মধ্যে কোরবানির মাংস বিতরন করা একটি উল্লেখযোগ্য কার্যক্রম। ২০১০ সাল থেকে মালের হাট যুব সংঘের মাধ্যমে হাইমচর উপজেলার ৬টি ইউনিয়নে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। হাইমচর উপজেলাটি বাংলাদেশের ক্ষতিগ্রস্ত উপজেলার মধ্যে একটি। প্রয়োজনের তুলনায় বরাদ্ধ নিতান্তই কম তথাপিও যে সকল পরিবারগুলি ঈদের সময় ২ কেজি মাংস পায় তাদের জন্য ইহা খুবই উপকারী। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিই ইসলামিক রিলিফ বাংলাদেশকে এ দারিদ্র পীড়িত এলাকার জন্য আগামীতে বরাদ্ধের পরিমাণ আরো বৃদ্ধি করার জন্য বিনীত অনুরোধ জানায়।

প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
124 জন পড়েছেন