শাহরাস্তিতে বিয়ের প্রস্তাবে রাজি করাতে স্কুল ছাত্রীকে তুলে নিয়ে মারধরের অভিযোগ

0
20

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুরের শাহরাস্তিতে বিয়ের প্রস্তাবে রাজি করাতে এক স্কুল ছাত্রীকে তুলে নিয়ে মারধরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলার টামটা উত্তর ইউনিয়নের হোসেনপুর এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক শিক্ষার্থীকে স্থানীয় জসিম উদ্দিনের ছেলে মোঃ খোকন (২৪) ৫-৬ মাস পূর্বে বিয়ের প্রস্তাব দেয়। এতে শিক্ষার্থীর পরিবার মেয়ের উপযুক্ত বয়স হয়নি মর্মে প্রস্তাব প্রত্যাখান করেন। ঘটনার দিন দুপুরে স্কুল ছুটির পর ওই শিক্ষার্থী বাড়ি ফেরার পথে খোকন পথিমধ্যে তার গতিরোধ করে বিয়ের জন্য চাপ সৃষ্টি করে। এতে শিক্ষার্থী সম্মত না হওয়ায় খোকন ও সহযোগি শহিদ পাটোয়ারীর ছেলে মোঃ রনি (৩০), নজরুল ইসলাম ও বাবুল হোসেনের ছেলে মোঃ শিমুল (১৯) তাকে মারধর করে তার বাড়িতে নিয়ে যায়। শিক্ষার্থীর সহপাঠি দৃশ্যটি অবলোকন করে তার পরিবারকে সংবাদ দেয়। ওই সংবাদের ভিত্তিতে তার মা ও পরিবারের অন্যান্যরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অবহিত করেন। নির্বাহী কর্মকর্তা শাহরাস্তি থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলেন।
শিক্ষার্থীর মা জানান, ছেলেটি বখাটে। সে কিছুদিন পূর্বে ইউপি সদস্যের মাধ্যমে আমার মেয়েকে বিয়ের প্রস্তাব দেয়। আমার বড় মেয়ে এখনো অধ্যয়নরত অবস্থায় রয়েছে, বিয়ে দেইনি। অথচ ছেলেটি আমার ছোট মেয়েটিকে বিয়ের জন্য বিভিন্ন সময় উত্ত্যক্ত করে আসছে। আমি নির্বাহী কর্মকর্তা বরাবর বিষয়টি লিখিত ভাবে জানিয়েছি। সেখান থেকে থানায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পাঠিয়েছে। আমি ওই সকল দোষি ব্যক্তিদের শাস্তি ও ভবিষ্যতে আমার মেয়ে এবং পরিবারের নিরাপত্তার দাবি জানাচ্ছি।
প্রসঙ্গত, ওই শিক্ষার্থী হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণিতে অধ্যয়ন করছে।

প্রকাশিত : ২৪ আগষ্ট ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
62 জন পড়েছেন