ফেসবুকে নিজের পর্নগ্রাফি দেখে তরুণীর আত্মহত্যা

0
99

চাঁদপুর রিপোর্ট ডেস্কঃ
পুলিশ জনগণের রক্ষা কর্তা। সেই পুলিশ সদস্য’র জন্যই অকালে ঝড়ে গেছে একটি তাজা প্রাণ। পুলিশ সদস্য তার প্রেমিকা’র আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। যা দেখে লজ্জা-ঘৃনা এবং অপমান সহ্য করতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছে ১৮ বছর বয়সি ওই তরুনী।
ঘটনাটি ১১ আগস্ট বুধবার লক্ষ্মীপুরের রামগতি চর আফজাল গ্রামে এই ঘটনা ঘটে। এই ঘটনার ১৭ দিন পরে বুধবার (২৮ আগস্ট) রামগতির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। বিচারক আমলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।
ওই মামলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ লাইন্সে কনস্টেবল পদে কর্মরত ইউসুফ মাহমুদ, তার মা রহিমা বেগম ও বোন ঝর্ণা বেগমকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই রামগতি উপজেলার বড়খেরী গ্রামের বাসিন্দা।
নিহত তরুনী ইসরাজ জাহান নাফিজা মো. হেলাল উদ্দিনের মেয়ে। বাদী পক্ষের কৌশলী এ্যাডভোকেট জসিম উদ্দিন সুমন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বড়খেরী গ্রামের ইয়াছিনের ছেলে ইউসুফের সঙ্গে নাফিজার প্রেমের সম্পর্ক ছিল। সেই সুবাধে বিয়ের আশ্বাস দিয়ে নাফিজার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন।
যা গোপনে মোবাইল ফোনের ক্যামেরায় ভিডিও ও স্থির চিত্র ধারণ করে। পরবর্তীতে আপত্তিকর ও ভিডিও ক্লিপ ও স্থির চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে নাফিজার একাধিকবার শারীরিক সম্পর্ক করতে বাধ্য করে।
একপর্যায়ে তরুণী বিষয়টি পরিবারের লোকজনকে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে ইউসুফ তার ধারণ করা ভিডিও ও ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে দেয়। পাশাপাশি তরুণীর বোনদের ইমোতেও ওই ছবিগুলো পাঠানো হয়। এটি দেখে গত ১ আগস্ট মেয়েটি ইউসুফের বাড়িতে যায়। সেখান থেকে তাকে অপমান করে বের করে দেন ইউসুফ ও তার মা এবং বোন।
এসব সহ্য করতে না পেরে ৫ আগস্ট সন্ধ্যায় নাফিজা বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। মুমূর্ষ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১০ আগস্ট পর্যন্ত তাকে চিকিৎসা করিয়ে বাড়িতে নিয়ে আসে। পরদিন ১১ আগস্ট তার অবস্থার অবনতি ঘটলে পুনরায় নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নেয়ার পথে নাফিজা মারা যায়।

প্রকাশিত : ২৯ আগষ্ট ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
124 জন পড়েছেন