‘আধুনিক মতলব গড়ে তুলতে আপনাদের দোয়া নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছি’

সফিকুল ইসলাম রানা :
বঙ্গবন্ধুর নীতি-নৈতিকতা ও আদর্শ সঠিকভাবে অনুসরণ করলে পথ হারাবে না বাংলাদেশ। বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন ছিল বাঙালি জাতি মেধা-মননে অনন্য উচ্চতায় বিশ্ব দরবারে আসিন হবে। নীতি-নৈতিকতা ও আদর্শে অবিচল থেকে বাঙালি জাতিকে তিনি সেভাবে পরিচালিত করতে চেয়েছেন।

সামরিক-বেসামরিক আমলাসহ সকল শ্রেণী পেশার মানুষের উদ্দেশ্যে সততা ও নিষ্ঠার সাথে স্বীয় কর্ম সম্পাদনের নির্দেশনা প্রদানের পাশাপাশি তিনি দুর্নীতির প্রশ্নে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছিলেন। গতকাল রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল একথা বলেন।

শোকসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

এড. নুরুল আমিন রুহুল আরো বলেন, দুর্নীতিমুক্ত হলেই দেশ অচিরেই শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত রাষ্ট্রে পরিণত হবে। শেখ হাসিনার উন্নয়নের কারণে মতলব উত্তরের চরাঞ্চলে অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠেছে। আর এই অর্থনৈতিক অঞ্চল চালু হলে বেকার যুবক-যুবতিরদের কর্মসংস্থান হবে।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু এ দেশকে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। কিন্তু ৭৫ এর ১৫ আগস্ট একটি কুচক্রি মহল তাঁকে স্বপরিবারে হত্যা করে দেশকে অনেক পিছিয়ে দিয়েছে। তাই এই দেশকে এগিয়ে নিতে সকলের সহযোগীতা প্রয়োজন। মনে রাখতে হবে, নারীদেরকে বাদ দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব নয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্ন বাস্তবায়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তাই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আসুন আমরা সকলে একসাথে কাজ করি।

মতলবের উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, আপনারা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করছেন, তাই আমি আপনাদের কাছে ঋণী হয়ে আছি। তাই মতলবকে আধুনিক মতলব হিসাবে গড়ে তুলতে আপনাদের দোয়া নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছি।

উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফের সভাপতিত্বে এবং উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক তাছলিমা আক্তার আখি’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ঢাকার শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, সহ-সভাপতি ইয়ার হোসেন, দপ্তর সম্পাদক জসিম উদ্দিন, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসীন মিয়া মানিক, ছেংগারচর মহিলা লীগের নেত্রী নার্গিস আক্তার, উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদক জাহানারা আক্তার, মহিলা লীগের নেত্রী শিউলী আক্তার, মুক্তা আক্তার, তাছলিমা আক্তার নিপা, শিল্পী আক্তার, হাসিনা প্রধান, লাভলী আক্তার, আসমা আক্তার, নাজমা আক্তার, পারভীন আক্তার প্রমুখ।

প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

224 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়