কচুয়ার ভারপ্রাপ্ত ইউএনও-এসিল্যান্ড রুমন দে’কে অফিসার্স ক্লাবের বিদায় সংবর্ধনা

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :

আবেগঘন পরিবেশে চাঁদপুরের কচুয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) রুমন দে’কে বিদায়ী সংবর্ধনা দিয়েছে উপজেলা উপজেলা অফিসার্স ক্লাবের নেতৃবৃন্দরা।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে উপজেলা অফিসার্স ক্লাবে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনা সভায় কচুয়ার জনবান্ধব নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) রুমন দেকে বিদায় জানাতে গিয়ে রুমন দেসহ ক্লাবের নেতৃবৃন্দরা আবেগপ্রবন হয়ে কান্নায় ভেঙে পড়েন।

কচুয়া উপজেলার নবাগত নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমার সভাপতিত্বে ও ক্লাবের সাধারণ সম্পাদক উপজেলা একাডেমিক সুপার ভাইজার আহসানুল হকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদ্য বিদায়ী কচুয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) রুমন দে।

এসময় বিদায়ী কর্মকর্তা রুমন দের কচুয়ায় প্রায় ১ বছর ১১ মাসের কর্মকান্ডের উপর স্মৃতিচারণ করে অফিসার্স ক্লাবের সদস্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি কচুয়া জোনাল অফিসের ডিজিএম মুহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি রাণী চক্রবর্তী, উপজেলা শিক্ষা অফিসার সাইদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আশিকুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম লিটন, প্রাথমিক শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসূল, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর কচুয়া উপজেলার সহকারী প্রোগ্রামার মোশারফ হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তারেক নাথ মল্লিক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব উল আলম, বন কর্মকর্তা আমিরুল হাসান প্রমূখ।

এসময় উপজেলা প্রশাসনের সকল বিভাগের বিভাগীয় প্রধানগন এবং উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিদায়ী নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রুমন দেকে অতিথিবৃন্দসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং রুমন দে সকলকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।

রুমন দে প্রায় ১ বছর ১১ মাসের বেশি সময় পূর্বে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দায়িত্ব পেয়ে কচুয়ায় আসেন। এই সময়ে তিনি দায়িত্ব পালনকালে তার নিজের অফিসসহ উপজেলা ভ‚মি অফিস, কৃষি, শিক্ষা, পরিবার পরিকল্পনা, স্বাস্থ্য, মৎস্য, সমাজসেবা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইঞ্জিনিয়ার অফিসসহ কচুয়া উপজেলা প্রশাসনের প্রতিটি অফিসকে জনবান্ধব অফিসে রূপান্তরিত করতে সক্ষম হন।

এছাড়া তার কর্মদক্ষতা ও ব্যাক্তিত্বের গুণে তিনি জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ মানুষের মধ্যে একজন জনবান্ধন নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচিতি অর্জন করতে সক্ষম হন। গত ১ সেপ্টেম্বর বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দেকে কচুয়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ নির্বাহী কর্মকর্তার চার্জ বুঝিয়ে কচুয়া ত্যাগ করেন।

স¤প্রতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার (ভূমি) রুমন দের বদলির খবর আসলে উপজেলা (ভূমি) প্রশাসনসহ সকল শ্রেণিপেশার মানুষের মধ্যে আবেগের সৃষ্টি হয়।

প্রসংগতঃ গত ১২ (বৃহস্পতিবার) সেপ্টেম্বর রুমন দে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এবং সহকারী কমিশনার (ভূমি) হিসেবে শেষ কর্মদিবস পালন করেন। এবং ১৪ সেপ্টেম্বর সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমাকে নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনারের (ভূমি) চার্জ বুঝিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য কচুয়া ত্যাগ করবেন।

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

390 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়