‘শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়’

মতলব উত্তরে আলোকিত মতলব গড়ার দীপ্ত প্রত্যয়ে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালায় আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

0
28
মতলব উত্তরে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব মতলব এর উদ্যোগে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ (মতলব উত্তর মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তরে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব মতলব এর উদ্যোগে আলোকিত মতলব গড়ার দীপ্ত প্রত্যয়ে এক উচ্চশিক্ষা বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত হয়। শনিবার সকালে নাউরী আদর্শ ডিগ্রী কলেজ অডিটোরিয়ামে কর্মশলার শুভ উদ্বোধন করেন- চাঁদপুর-২ ( মতলব উত্তর মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল।

http://picasion.com/

এ সময় তিনি বলেন, শিক্ষা আলোকিত সমাজ বিনির্মাণের হাতিয়ার। শিক্ষক হলো তার সুনিপুণ কারিগর। শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শুধু স্বাধীন বাংলাদেশের স্বপ্নই দেখেননি, তিনি একটি উন্নত-সমৃদ্ধ সুখী বাংলাদেশ, তাঁর কথায়, সোনার বাংলার স্বপ্নও দেখেছিলেন। তিনি বলতেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। অর্থাৎ দক্ষ, যোগ্য, অসাম্প্র্রদায়িক, দেশপ্রেমিক, আধুনিক, শিক্ষিত সন্তান বা মানবসম্পদ। আর তা সৃষ্টির জন্য থাকা চাই সত্যিকার মানুষ গড়ার শিক্ষা বা সুশিক্ষা।

রুহুল বলেন, সুশিক্ষা আর সঠিক পরিকল্পনার বাস্তবায়ন ছাড়া আলোকিত জাতি গঠন সম্ভব নয়। অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণ, শিক্ষাবঞ্চিতদের জন্য শিক্ষার ব্যবস্থাকরণসহ সামাজিক দায়বদ্ধতা থেকে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব প্রতিষ্ঠার শুরু থেকেই কাজ করে যাচ্ছে। নিরবিচ্ছিন্নভাবে অসংকোচের হাতছানি পেছনে ফেলে আলোকিত সমাজ গড়বে নতুনরাই। সংবাদ ও সুষ্ঠু সংস্কৃৃতির মাধ্যমে দেশের কল্যাণে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব প্রত্যন্ত অঞ্চলে যে ভ‚মিকা রেখে চলেছে সত্যিই তা প্রশংসনীয়। তিনি সামাজিক উন্নয়নমূলক কাজের মাধ্যমে সব বয়সি মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মতলব সবধরনের ভালো কাজে নিজেকে যুক্ত রাখার আগ্রহ প্রকাশ করেন।

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়শন অব মতলব এর সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আমিন গাজীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, ঢাকা ইউনিভার্সিটি এসোসিয়েশন অব মতলব এর সাধারণ সম্পাদক আল-আমিন গাজী।

আরো বক্তব্য রাখেন-বিসিএস ক্যাডার উত্তীর্ণ খালিদ মাহমুদ, নাউরী আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ হারাধন বাবু, ইন্সপেক্টর (তদন্ত) মুরশেদুল আলম ভূঁইয়া, শাহাবাগ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, আওয়ামীলীগ নেতা মুক্তার হোসেন গাজী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির।

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
166 জন পড়েছেন
http://picasion.com/