হাইমচরে বাজাপ্তী রমনি মহন উবিতে মা’ সমাবেশ

শিক্ষার্থীদের লেখা-পড়ার মানোন্নয়ন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে

0
7

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধিঃ
হাইমচরের বাজাপ্তী রমনীমোহন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখা-পড়ার মানোন্নয়ন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বাজাপ্তী রমনীমোহন উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এম এ মান্নানের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক সৈয়দ আহমদ পাটওয়ারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, অভাব এবং দারিদ্রতার জন্যে যাদের সন্তান লেখা-পড়া বাধাঁপ্রাপ্ত হচ্ছে, আমি উপজেলা চেয়ারম্যান হিসেবে তাদের লেখা-পড়ার খরচের সকল দায়ভার বহন করবো।
এ সময় তিনি অভিভাবকগণের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের সন্তানদের প্রতি সর্বদা সজাগ দৃষ্টি রাখবেন, তাদেরকে পড়া-শোনায় মনোযোগী করবেন, তারা যেন মাধ্যমিক পর্যায়ে কোনো অবস্থাতেই মোবাইল ফোন ব্যবহার করতে না পারে সেদিকে লক্ষ্য রাখবেন। বিদ্যালয়ে যাওয়া-আশা সহ তাদের সামগ্রিক খোঁজ-খবর প্রতিনিয়ত রাখার চেষ্টা করবেন। বর্তমান সরকার শিক্ষা খাতে বাংলাদেশের শিক্ষার হার বৃদ্ধি করতে নানা উপকরণ দিয়ে শিক্ষা ব্যবস্থাকে আরো প্রসারিত করছেন এবং আমাদের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি প্রশ্নফাঁস সহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ড রোধ করতে সক্ষম হয়েছেন। পাশাপাশি তিনি ডেঙ্গুর ভয়াভহতা সম্পর্কে আলোচনা করেন এবং ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন থাকার পরামর্শ প্রদান কেেরনন।
তিনি আরো বলেন, আমি বিগত ৫ বছর চেয়ারম্যান হিসেবে আপনাদের সেবা করে আসছি এবং হাইমচরকে একটি মডেল হাইমচর হিসেবে রুপান্তরিত করার জন্য নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছি। তাই আগামী নির্বাচনে আপনারা আমার হয়ে প্রত্যেকের কাছে ভোট চাইবেন, এই প্রত্যাশা করছি, আগামীতে আমি নির্বাচিত হলে আপনাদের সকল দূর্দশা লাঘব করার জন্য সচেষ্ট থাকবো এবং আপনাদের প্রত্যেকের দৌরগড়ায় সেবা পৌছে দেবো ইনশাল্লাহ ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন, বাজাপ্তী রমনি মহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলি গাজি।
সভায় আরও বক্তব্য রাখেন, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলি মাষ্টার, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মেরিনা আক্তার, ম্যানেজিং কমিটির সদস্য মোক্তার আহমেদ পাটওয়ারী, সফিউদ্দিন স্বপন বেপারী, খোরশেদ আলম খোকন জমাদার।
এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবক বৃন্দ।

প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
52 জন পড়েছেন