মতলব উত্তরে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা

0
107
মতলব উত্তরে চুরি-ডাকাতি ঠেকাতে রাত্রিকালীন পরবহন চালকদের দিয়ে পাহারা ব্যবস্থা করেছে থানা পুলিশ।

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তরে চুরি-ডাকাতি ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের দিয়ে পাহারা ব্যবস্থা করেছে থানা পুলিশ। এতে করে বাড়তি নিরাপত্তা পাচ্ছে স্থানীয় জনগণ। বর্ষা মৌসুম উপলক্ষ্যে এ পাহারা চালু করা হয়েছে।

বিনা পারিশ্রমিকে স্বেচ্ছায় পরিবহন চালক রুটিন করে প্রতিদিন উপজেলার বিভিন্ন পয়েন্টে পাহারা দিচ্ছে। সন্দেহজনক কিছু চোখে পড়লে থানার দায়িত্বরত পুলিশ অফিসার ও টহল টিমকে অবহিত করে থাকেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

নদী বেষ্টিত উপজেলা হওয়ায় মতলব উত্তরে বর্ষাকালে চুরি ডাকাতির ঘটনা বেশি হত। ট্রলার যোগেই এধরনের অপরাধ বেশি ঘটে থাকে। ওই দিক বিবেচনা করে বর্তমান ওসি মিজানুর রহমান এলাকার বিভিন্ন রুটে চলাচলকারী পরিবহন চালকদের ঐক্যবদ্ধ করে রাত্রিকালীন পাহারা ব্যবস্থা করেছেন।

ডায়াবেটিস প্রতিরোধ ও প্রতিকারে সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ভেষজ ঔষধ পেতে যোগাযাগ করুন- হাকীম মিজানুর রহমান : 0162-240650, 01777988889, ইবনে সিনা হেলথ কেয়ার, চাঁদপুর। যোগাযোগ : সকাল দশটা হতে রাত দশটা। নামাজের সময় ব্যতীত। এছাড়াও যৌন সমস্যা, শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের এই পাহারা থাকায় এখন চুরি ডাকাতি নেই বললেই চলে। স্বতঃস্ফূর্ততার সাথে পাহারায় কাজ করছে এলাকার তরুন ছেলেরা। এলাকার স্বার্থে কাজ করতে পেরে আনন্দিত তারা।

১৬ টি গুরুত্বপূর্ণ স্থানে প্রায় ৮০ জন যুবক সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত কাজ করে। পুলিশের পক্ষ থেকে তাদেরকে নাস্তা সরবরাহ হয়। রাত্রিকালীন এই পাহারা তদারকি এবং সার্বিক ব্যবস্থাপনায় কাজ করেন ওসি মিজানুর রহমান।

এলাকাবাসী জানান, রাত্রিকালীন পাহারা থাকায় দেদারছে চলাচল করতে পারছে লোকজন। এধরনের ব্যতিক্রমধর্মী ব্যবস্থাপনার কারণে ওসিকে ধন্যবাদ জানিয়েছেন অনেকে।

ওসি মিজানুর রহমান জানান, মতলব উত্তর থানায় যোগদান করার পর থেকেই জানতে পারেন বর্ষাকালে এই এলাকায় চুরি ডাকাতি বেশি হয়। তাই তিন মাসের জন্য পুলিশের পাশাপাশি এই পাহারা ব্যবস্থা করা হয়েছে। এ ধরনের কার্যক্রমের মাধ্যমে জনগণকে বাড়তি সেবা দিতে পেরে আনন্দ প্রকাশ করেছেন তিনি।

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
159 জন পড়েছেন