কচুয়ায় ‘দেশটাকে পরিষ্কার করি’ দিবস পালিত

0
30

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
“চারপাশে ময়লা নাই এমন একটা দেশ চাই” এ শ্লোগানে ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলে চারপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে চাঁদপুরের কচুয়ায় দেশটাকে পরিষ্কার করি দিবস পালিত হয়েছে।

২১ সেপ্টেম্বর (শনিবার) বেসরকারি সামাজিক সংগঠন পরিবর্তন চাই এর আয়োজনে পরিচ্ছন্নতা কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত একযোগে সারাদেশে বাংলাদেশের ১শ’ ৬৪ টি স্থানের ন্যায় কচুয়ায় পরিচ্ছন্নতা কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতির সভাপতি মোঃ জাকির হোসেন বাটা।এসময় প্রধান অতিথি অংশগ্রহণকারী সকলকে যেখানে সেখানে ময়লা না ফেলে নির্ধারিত স্থানে ময়লা ফেলার জন্য শপথ বাক্য পাঠ করান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

কচুয়া শাখার কমান্ডার আবু সায়েম মৃধার সভাপ্রধানে ও ডেপুটি কমান্ডার মোঃ মেহেদী হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলোর মশাল সামাজিক যুবসংগঠনের উপদেষ্টা ও কচুয়া কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক এবং কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আতাউল করিম, দৈনিক যুগান্তরের কচুয়া প্রতিনিধি ও সোনার বাংলা সাহিত্য পাঠাগারের সভাপতি এবং কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নু, আলোর মশালের সহ-সভাপতি রিয়াজ আহমেদ কুদ্দুস, সদস্য সাইফুল ইসলাম, সদস্য সাইফুল ইসলাম রাজু, কচুয়া কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ মজুমদার অনিক, আলোর মশালের প্রচার সম্পাদক সায়েম সিহাব, দপ্তর সম্পাদক রাকিবুল হাসান, রক্তদান বিষয়ক সম্পাদক শাকিল, সদস্য মামুন, বোরহান মিয়াজী প্রমূখ।

আলোচনা সভা শেষে স্বেচ্ছাসেবকরা কচুয়া বাজারের বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিষ্কার করে এবং সর্বসাধারণের নিকট সচেতনতামূলক লিপলেট বিতরণ করেন ও সকলকে নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলার জন্য উদ্বুদ্ধ করেন।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি অংশগ্রহণকারী সকলকে সনদ বিতরণ করেন। এসময় দিবসটিতে অংশগ্রহণ করেন বেসরকারি সামাজিক সংগঠন আলোর মশাল। এসময় আলোর মশালের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
76 জন পড়েছেন