কচুয়ায় জোরপূর্বক দোকান ঘর উত্তোলনের অভিযোগ

0
11
কচুয়ায় জোরপূর্বক উত্তোলনকৃত নতুন দোকান ঘর পাশে পূর্বের দোকান ঘরের ক্ষতিগ্রস্ত আসবাবপত্র।

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি
কচুয়া উপজেলার সাচার- ঢাকা সড়কের বায়েক মোড় নামক স্থানে একজনের ব্যবসা (দোকান ঘর) প্রতিষ্ঠান ভেঙ্গে অন্যজন রাতের আধাঁরে জোরপূর্বক দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে চাঁদপুর বিজ্ঞ আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। যার নং- ৩০২/ ২০১৯।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বায়েক সরকার বাড়ির অধিবাসি মৃত আঃ আজিজ সরকারের ছেলে মো. আঃ কাদের সরকার নিজ সম্পত্তি দাবী করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৭/৮ জনকে অভিযুক্ত করে উক্ত মামলাটি দায়ের করেন। অভিযুক্তরা হলেন – বায়েক গ্রামের মৃত করিমের ছেলে মোঃ বাবুল ভ’ইয়া, জয়নগর গ্রামের মৃত অমূল্য এর ছেলে লিটন, বায়েক গ্রামের লব মিস্ত্রী এর ছেলে শিমুল, পান্ডব, কমল, একই গ্রামের শীতল এর ছেলে বিশ^জিত ও জয়নগর গ্রামের পরেশ এর ছেলে নগেন্দ্র।

অভিযোগ মর্মে জানা গেছে বাদী পক্ষ পরবর্তী নালিশী ভ’মিতে রায়তী স্বত্বে মালিক ও দখলীয় হারাধন চন্দ্র সরকার, হারাধন পান্ডবের এস.এ ৭৫৩ নং খতিয়ান রেকর্ড ও মালিক থাকিয়া গত ১৯৬১ সালের মার্চ মাসের ১৬ তারিখে নালিশী ভ’মি সহ অপরাপর দাগের ভ’মি ৪২৮৩ নং সাফ কবলা দলিল মূলে মহেশ চন্দ্র সরকার ওরপে মহিশ চন্দ্র সরকারের ছেলে শ্রীচরন সরকারের নিকট বিক্রয় করিলে শ্রীচরন সরকার ভোগ দখল থাকা অবস্থায় সাবেক ৯৩৯ হালে ৪৬৭ নং দাগের ৪ শতক ভ’মি বি,এস ৪৪৫ নং খতিয়ানে শ্রীচরনের নামে রেকর্ড ও লিপিবদ্ধ হয়।

শ্রীচরন সরকারের মৃত্যুতে শ্রীকৃষœ চন্দ্র সরকার এবং তার স্ত্রী বিষœু সরকার পৈত্রিক ও ওয়ারিশ সুত্রে মালিক ও ভোগ দখলী হইয়া ২০০৭ সালের ২৩ এপ্রিল ২৩৫৯ নং সাফ কবলা দলিল মূলে মামলার বাদীসহ আরো ৬ জনের নিকট বিক্রয় করে।

মামলার বাদী মোঃ আঃ কাদের সরকার তার ক্রয়কৃত অংশ তখন ভরাট করিয়া বহু টাকা ব্যয় করে দোকাটপাট নির্মান করে গত ১৫ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন। গত ১৮ সেপটম্বর (২০১৯ ইং) রাতের বেলায় বিবাদীরা দেশীয় অস্ত্র সঙ্গে রাখিয়া দোকান ঘরে থাকা মালামাল, আসবাবপত্র লুন্টন করিয়া দোকান ঘর ভাংচুর করে ওই স্থানে নতুন ঘর উত্তেলন করে। জীবন নাশের আশংকা থাকায় বাদী পক্ষরা কেউ বাঁধা প্রদান করিতে সাহস পায়নি।

এ বিষয়ে অভিযুক্ত মোঃ বাবুল ভ’ইয়া এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি, তাই তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
54 জন পড়েছেন