‘জীবন ও সম্পদ রক্ষায় দুর্যোগ মোকাবেলায় সচেতন হওয়ার বিকল্প নেই’

ফরিদগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের অনুষ্ঠানে মুহম্মদ শফিকুর রহমান এমপি

0
26
দুর্যোগ

মো. আনিছুর রহমান সুজন :
আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের গল্লাক আর্দশ ডিগ্রি কলেজ মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করে।

পরে কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেন, ১৯৯১ সালে বিএনপির যখন ক্ষমতায় ছিল, সেই সময় ঘূর্ণিঝড়ে লাখ লাখ মানুষের প্রাণহানি হয়েছে। ওই সময়ের সরকারে ভূমিকা ও মানুষের সচেতনতার অভাবে এতো প্রাণহানি ঘটেছে।

http://picasion.com/

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পুরো ব্যবস্থাটাকেই আধুনিকায়ন ও পরিবর্তন করেছেন। যার ফলে এখন আর আমরা দুর্যোগ আসলে ভয় পাই না। আমরা সাহসের সাথে মোকাবেলা করি। গত এক দশকে দেশের উপর দিয়ে নানা দুর্যোগ বয়ে গেলেও বলতে গেলে আমরা সাফল্যের সাথে মোকাবেলা করতে পেরেছি। এর একমাত্র কারণ সরকারের বিচক্ষণতা ও আমাদের মধ্যকার সচেতনতা বৃদ্ধি। সরকার ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুুর্যোগ সহনীয় ঘর তৈরি করছেন। আজ মাননীয় প্রধানমন্ত্রী যা উদ্বোধন করেছেন। তারপরও আমাদের নিজেদের জীবন ও সম্পদ রক্ষায় দুর্যোগ মোকাবেলায় সচেতন হওয়ার বিকল্প নেই।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী অফিসার, আলী আফরোজ, ডিআরও কে ডি এম জাকির, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক, থানা অফিসার ইনচার্জ, আবদুর রকিব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার, মোঃ আওরঙ্গজেব, গল্লাক আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক খোরশেদ আলম চৌধুরী, জেলা পরিষদের সদস্য মশিউর রহমান মিঠু, সাইফুল ইসলাম রিপন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহাম্মদ মজুমদার, উপজেলা যুবলীগের আহŸায়ক আবু সুফিয়ান, যুগ্মআহŸায়ক হেলাল উদ্দিন, আল আমিন পাটওয়ারী ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, নুরুন্নবী নোমান।

 

প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

 

ফেসবুকে মন্তব্য করুন
193 জন পড়েছেন
http://picasion.com/