ড. মনসুরউদ্দিন মহিলা কলেজে অভিভাবক সমাবেশ ও মতবিনিময়সভা

0
22

ওমর ফারুক সাইম, কচুয়া প্রতিনিধি :
‘গুণগত শিক্ষাই আলোকিত সমাজের সোপন’ এ প্রতিপাদ্যে কচুয়ার হাসিমপুরে অবস্থিত ড. মনসুরউদ্দিন মহিলা কলেজে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১ অক্টোবর (মঙ্গলবার) সকালে কলেজ মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহমেদ এর সভাপতিত্বে প্রভাষক সুব্রত সূত্র ধর এর সঞ্চালনায় অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সাবেক যুগ্ম সচিব মো. রফিকুল ইসলাম।

http://picasion.com/

এসময় তিনি বলেন, বয়ঃসন্ধিকালীন ঐ সময়ে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে খুবই কৌতূহলী থাকে। তাই তারা কখন কোথায় যায়, কি করে, কখন ঘুমায়, কার সঙ্গে মিশে ইত্যাদি বিষয়ে খোঁজ খবর রাখা দরকার। এবং মায়েরা মেয়েদের স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে। মনে রাখবেন স্বাস্থ্যই সকল সুখের মূল তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যাতে মোবাইল ফোন ও ফেসবুকে অতিরিক্ত সময় ব্যয় না করে সেদিকে অভিভাবকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, যে সমস্ত মায়েরা স্বাবলম্বী পরিবার তাদেরকে গুরুত্ব দেয় বেশি। তাই তিনি মেয়েদের পড়ালেখার মাধ্যমে নৈতিক চরিত্র গঠনের মাধ্যমে সুনাগরিক হিসাবে গড়ে তোলার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন ব্যাংক মিয়ার বাজার শাখার ব্যবস্থাপক (ম্যানেজার) মোঃ আলমগীর হোসেন, কলেজ গর্ভনিং বডির দাতা সদস্য মো. হুমায়ুন কবির মিয়া, কলেজে নবযোগদানকৃত অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলাম, সাবেক অধ্যক্ষ তাপস কুমার দত্ত।

এসময় অনান্যদের মাঝে বক্তব্য রাখেন, কলেজ গর্ভনিং বডির অভিভাবক সদস্য ও কচুয়া বাজার ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধান, প্রভাষক মোহাম্মদ ওয়াসিম, মাইনউদ্দীন, শরিফুল ইসলাম, অভিভাবক মোঃ শহিদুল ইসলাম, মোঃ বাহাউদ্দিন, মোঃ হাবিব উল্লাহ, আমেনা বেগম, ফাতেমা বেগম প্রমুখ।

আলোচনাসভা শেষে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহমেদ কলেজের নবযোগদানকৃত অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলামকে ফুল দিয়ে বরণ করে নেন।

অপরদিকে কলেজে নবযোগদানকৃত অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলামকে কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ ওয়াসিম ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রকাশিত : ০২ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
196 জন পড়েছেন
http://picasion.com/