728

ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ফরিদগঞ্জ উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ঘোষিত উপজেলা বিএনপির ৬জন যুগ্মআহ্বায়কসহ বিক্ষুব্ধ নেতৃবৃন্দ। শনিবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে উপজেলা ও পৌর বিএনপির কমিটির ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঘোষিত কমিটির যুগ্মআহ্বায়ক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও যুগ্ম আহ্বায়ক মোঃ আজিজুর রহমান আজিজ।
লিখিত বক্তব্যে তারা বলেন, সম্পূর্ণ গঠনতন্ত্র বর্হিভূতভাবে এবং তৃণমূলের মতামত উপেক্ষা করে গত ২৮ জুলাই উপজেলা বিএনপির কমিটি এবং সর্বশেষ ২৬ সেপ্টেম্বর পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়। একই ভাবে ইউনিয়ন পর্যায়ে না গিয়ে একের পর এক ঘরে বসে ইউনিয়ন কমিটি ঘোষনা করার মাধ্যমে দলের শক্তিকে নষ্ট করছে।
এসব কমিটিতে বর্তমান সরকারের নিপিড়ন ও নির্যাতন এবং মামলা হামলায় জর্জরিত নেতাদের বাদ দিয়ে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের নেতাসহ দলের নিষ্ক্রিয়দের নিয়ে অর্ন্তভুক্ত করা হয়। অথচ বিএনপির নেতাকর্মীদের দুর্দিনের বন্ধু এবং আপামোর জনগণের কাছে সমাদৃত সাবেক এমপি দলের কেন্দ্রীয় কমিটির রাজস্ব ও ব্যাংকিং বিষয়ক সম্পাদক এবং উপজেলা বিএনপির সভাপতি লায়ন মোঃ হারুনুর রশিদের নেতৃত্বে ৯৫ ভাগ নেতাকর্মী রয়েছেন। ফলে প্রকৃত ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি গঠনের কারণে ইউনিয়ন পর্যায়ে প্রতিবাদের ঝড় উঠেছে। ইতিমধ্যেই ঘোষিত কমিটি বাতিলের দাবীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মীর্জা ফকরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দের কাছে লিখিত আবেদন করা হয়েছে।
আগামী ৭ অক্টোবরের মধ্যে উপজেলা ও পৌর বিএনপির কমিটি বাতিল করা না হলে আগামী ৮ অক্টোবর ঘোষিত কমিটির যুগ্মআহ্বায়ক ও অধিকাংশ সদস্যের মতামতের ভিত্তিতে ২টি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে বিএনপির কেন্দ্রীয় ও সকল পর্যায়ের নেতৃবৃন্দকে অবহিত করে সম্মেলনের মাধ্যমে ১৫টি ইউনিয়ন এবং পৌরসভার ৯টি ওয়ার্ডের কমিটি গঠন করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঘোষিত কমিটিরন যুগ্মআহ্বায়ক শাহআলম মুকুল, সাবেক ভিপি জাকির হোসেন, জাকির হোসেন পাটওয়ারী, মাহফুজুর রহমান টিপু, বাছির আহাম্মদ, সাবেক সহসভাপতি মজিবুর রহমান মজু, শফিকুর রহমান, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন কোম্পানী, সাহাবুদ্দিন বাবুল, উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক নাছির পাটওয়ারী, পৌর যুবদলের সাবেক যুগ্মআহ্বায়ক মজিবুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্মআহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সেলিম রাঢ়ী, যুগ্মআহ্বায়ক হারুন পাঠান, উপজেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক ফজলুর রহমান, এম এ কাইয়ুম , পৌর ছাত্রদলের আহ্বায়ক কামরুল ইসলাম, কলেজ ছাত্রদলের সভাপতি নাছির হোসেন প্রমুখ।

প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

236 জন পড়েছেন
শেয়ার করুন