‘শিক্ষার্থীদের নিয়মিত লেখাপড়ার সাথে নৈতিক শিক্ষা গ্রহণের সুযোগ দিতে হবে’

আনিছুর রহমান সুজন :
ফরিদগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, অভিভাবক সমাবেশ এবং নতুন চারতলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহষ্পতিবার সকালে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজবির রহমানেন সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ দৃঢ় পদক্ষেপে এগিয়ে চলছে। শিক্ষাসহ প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। যার একটির চরতলা ভবনের ভিত্তিপ্রস্তর আজ উদ্বোধন হতে যাচ্ছে। সরকার এতকিছু করছে লক্ষ্য একটাই একটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়া। সরকার তার কাজ করে যাচ্ছে, এবার আমাদের দায়িত্ব । শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবকরা যদি নিজ নিজ অবস্থান থেকে মানসম্মত শিক্ষার জন্য কাজ করেন তবে অচিরেই আমরা একটি আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের প্রধান মন্ত্রী একজন নারী, স্পীকার এবং শিক্ষা মন্ত্রী একজন নারী। অর্থাৎ আমাদের মেয়েরা যদি ভালভাবে লেখাপড়া করে তবে, তাদের দেশের সর্বোচ্চ পর্যায়ে পর্যন্ত পৌছানোর জন্য রাস্তা রয়েছে। কিন্তু তাদের যদি আমরা মাঝপথে থামিয়ে দেই, অর্থাৎ বাল্য বিবাহ দেয়ার মতো অপরাধ করি, তবে আইনের চোখের সাথে সাথে এই শিক্ষার্থীদের ভবিষ্যতও আমরা নষ্ট করবো। আমাদের অভিভাবকদের মনে রাখতে হবে, দেশের অর্ধেক মানুষ নারী। তাই তারা যদি কর্মক্ষম না হয়, তারা যদি শিক্ষিত হয়ে সমাজের কর্মকাÐে নেতৃত্ব না পারে, তবে আমরা কখনোই উন্নত দেশের সারীতে পৌছতে পারবো। আমাদের শিক্ষার্থীদের নিয়মিত লেখাপড়ার সাথে সাথে নৈতিক শিক্ষা, খেলাধূলা , সাংস্কৃতিক কর্মকাÐসহ সহশিক্ষা কার্যক্রমে অংশ গ্রহণের সুযোগ দিতে হবে। তবেই তারা প্রকৃত মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।

gif maker

ম্যানেজিং কমিটির সদস্য ওমর ফারুক চৌধুরী ও সহকারি শিক্ষক হেলাল উদ্দিনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জি এস তছলিম, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্ল্যাহ খান, উপাধ্যক্ষ মুনীর চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, পৌর কাউন্সিলার জাকির হোসেন গাজী, ফাতেমা বেগম, যুবলীগের যুগ্মআহŸায়ক আকবর হোসেন মনির।

অভিভাবক সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলেয়া বেগম। আলোচনা শেষে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

195 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়