718

সরকার সকল ধর্মের মানুষের জন্য উন্নয়নমূলক কাজ করছে–প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

মোঃ জামাল হোসেন, শাহরাস্তিঃ

চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজা উপলক্ষে শাহরাস্তি – হাজীগঞ্জের সকল হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গতকাল সন্ধায় শাহরাস্তির বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, শেখ হাসিনা সরকার দেশে সকল ধর্মের মানুষের জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে। ‘দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।’
তিনি বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুর্নিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে। তাই এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাস।
দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে তিনি বক্তব্যে আরো বলেন, ‘আসুন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে আমরা ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি।’
পরিদর্শন কালে মোহাম্মদ হোসাইন শাহরাস্তির সাহাপুর চৌধুরী বাড়ী, মেহার কালীবাড়ী, পাল পাড়া পূজা মন্ডপ, ও ছিখুটিয়া পূজা মন্ডপ সহ আরো কয়েকটি পূজাম-প পরিদর্শন করেন।
ওই সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আ’লীগের উপদেষ্টা ও পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন এর সহধর্মিণী সমাজসেবক সুরাইয়া তালুকদার, শাহরাস্তি উপজেলা আ’লীগ নেতা মকবুল আহমেদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা তাজু, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোঃ মাহবুব আলম চৌধুরী, নাসের পাটোয়ারী যুবলিগ নেতা মোঃ জসিম, মুক্তার আহম্মেদ ইমন, মোঃ ফিরোজ আলম, মোঃ তাজুল ইসলাম, ছাত্রলীগ নেতা মহিন উদ্দিন সহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রকাশিত : ০৬ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

232 জন পড়েছেন
শেয়ার করুন