হাইমচরে সপ্রাবির সহকারি শিক্ষক নাছির উদ্দিনের বিরুদ্ধে বিভাগীয় মামলা

0
59

হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৩৯নং দক্ষিণ নীলকমল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. নাছির উদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিন।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের স্বাক্ষরিত পত্রের স্মারক নং – ডিপিইও/চাঁদ/২১৭৩/৫ তারিখ ২৯,৯,২০১৯ ইং এর আলোকে অভিযোগ সূত্রে জানা যায়, ৭নং পূর্বচর কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেন দক্ষিন নীলকমল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. নাছির উদ্দিনের বিরুদ্ধে জেলা শিক্ষা অফিসারের বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

ডায়াবেটিস প্রতিরোধ ও প্রতিকারে সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ভেষজ ঔষধ পেতে যোগাযাগ করুন- হাকীম মিজানুর রহমান : 0162-240650, 01777988889, ইবনে সিনা হেলথ কেয়ার, চাঁদপুর। যোগাযোগ : সকাল দশটা হতে রাত দশটা। নামাজের সময় ব্যতীত। এছাড়াও যৌ*ন সমস্যা, শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।
http://picasion.com/

অভিযোগে তিনি লিখেছেন গত ৮ সেপ্টম্বর বিকেল সাড়ে ৩টায় হাইমচর উপজেলা শিক্ষা অফিসার, সহকারি শিক্ষা অফিসার ও অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে তাহাকে অকথ্য ভাষায় গালমন্দ করে লাঞ্ছিত ও অপমানিত করেন নাছির উদ্দিন।

ওই অভিযোগের আলোকে হাইমচর থানায়ও একটি সাধারণ ডায়রী লিপিবদ্ধ করেন তিনি। তারই সূত্র ধরে চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিন উক্ত ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য একটি তদন্ত কমিটি গঠন করেন।

তাহার বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় অসদাচারন সরকারি কর্মচারি (শৃংখলা ও আপীল ) বিধি মালা ২০১৮ এর -৩ (বি) ধারায় নাছির উদ্দিনকে অভিযুক্ত করা হয়।

সে আলোকে নাছির উদ্দিনকে কেন চাকুরি থেকে বরখাস্ত করা হবে না বা অন্য কোন যথোপুযুক্ত শাস্তি আরোপ করা হবে না এর পক্ষে তাহার জবাব আগামী ১০ কার্য দিবসের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিস কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রাদান করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. জুলফিকার আলি চাঁদপুর রিপোর্টকে জানান, আমাদের দপ্তর সহকারি শিক্ষক নাছির উদ্দিনের বিরুদ্ধে বিভাগীয় মামলার চিঠি পেয়েছে। বিভাগীয় নিয়মেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
170 জন পড়েছেন
http://picasion.com/