হাইমচরে ২০ হাজার মিটার জালসহ ৪ জেলে আটক

0
6

 

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সরকারের দেয়া নিষেধাজ্ঞা অমান্য করে হাইমচরের মেঘনায় মা’ ইলিশ নিধনের প্রস্তুতিকালে ২০ হাজার মিটার জালসহ ৪ জেলেকে আটক করেছে হাইমচর কোষ্টগার্ড।

http://picasion.com/

হাইমচর কোষ্টগার্ড সিনিয়র চীফ পিটি অফিসার দীন ইসলামের নেতৃত্বে গত শুক্রবার দিবাগত রাতে অভিযান পরিচালনা করে জাল, নৌকাসহ এ জেলেদের আটক করে হাইমচর কোষ্টগার্ড।

আটককৃত জেলেরা হলেন চাঁদপুর সদর উপজেলার হরিনা এলাকার বারেক ঢালীর ছেলে কাউছার(১০), আবু শেখের ছেলে আক্তার শেখ(২৪), শফিক ঢালীর ছলে জয়নাল ঢালী(১৯), বহরিয়া এলাকার মোহাম্মদ শাহজান মাঝির ছেলে জাফর মাঝি(২৫)। ভ্রাম্যমান ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম একজনকে ৫ হাজার টাকা জরিমানা করে বাকি তিন জনকে এক বছর করে কারাদন্ড প্রদান করেন।

gif maker

হাইমচর কোষ্টগার্ড সিনিয়র চীফ পিটি অফিসার দীন ইসলাম জানান, হাইমচরের মেঘনায় ইলিশের প্রজনন ক্ষেত্র তৈরিতে আমাদের কোষ্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। হাইমচরের মেঘনায় কিছু অসাধু জেলে জাল পেলার প্রস্তুতি কালে জাল এবং নৌকাসহ আমরা তাদেরকে আটক করি। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করে দিয়েছি। নৌকাটি জব্দ করা হয়েছে। আসামীদের উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমান আদালতে প্রেরন করেছি।

প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
66 জন পড়েছেন
http://picasion.com/