হাইমচরে ৭২টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি

0
126

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
সারা দেশের ন্যায় বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যালয়ে কর্মবিরতি পালন করে যাচ্ছেন হাইমচর উপজেলার ৭২টি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক।

বেতন বৈসম্য নিরসন সহকারি শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ গ্রেডের বেতন বাস্তবায়নের দাবীতে এ কর্মবিরতি পালন করছেন বলে জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির (১২০৬৮) চাঁদপুর জেলার সিনিয়র সহ-সভাপতি মো. সালাউদ্দিন মিয়া।

http://picasion.com/

gif maker আন্দোলনরত শিক্ষক শিক্ষিকা সূত্রে জানা গেছে শিক্ষকদের দাবি আদায়ের লক্ষ্যে ১৪ অক্টোবর সোমবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত, ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত, ১৬ অক্টোবর বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিজ বিদ্যালয়ে কর্মবিরতি পালন করে এসেছেন। আগামী কাল ১৭ অক্টোর বৃহস্পতিবার পূর্নদিবস পালন করবেন তাঁরা।

আগামী ২৩ অক্টোবর মহসামবেস পালন করবেন শিক্ষকরা। এর পরও দাবী আদায় না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেসে পরবর্তী কর্মসূচির ঘোষণা দেবেন তারা।

এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতির (১২০৬৮) চাঁদপুর জেলার সিনিয়র সহ-সভাপতি ও প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের জেলা সদস্য মো. সালাহ উদ্দিন জানান, সারাদশেরে ন্যায় হাইমচর উপজলোর ৭২টি প্রাথমকি বিদ্যালয়ে শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বিদ্যালয়ে সোমবার থেকে কর্মবিরতি পালন করে আসছেন। আমাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি পালন করে যাবো। আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এ ন্যায্য দাবিটুকু মেনে নিবেন।

প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
282 জন পড়েছেন
http://picasion.com/