হাইমচর কোস্টগার্ডের অভিযানে ১ লাখ ২৬ হাজার মিটার জালসহ ১৩ জেলে আটক

হাইমচর প্রতিনিধি :
সরকারের দেয়া নিষেধাজ্ঞা অমান্য করে হাইমচরের মেঘনায় মা’ ইলিশ নিধন কালে ৩টি নৌকা ও ১লাখ ২৬ হাজার মিটার জালসহ ১৩ জেলেকে আটক করেছে হাইমচর কোষ্টগার্ড।

হাইমচর কোষ্টগার্ড সিনিয়র চীফ পিটি অফিসার দীন ইসলামের নেতৃত্বে গতকাল রবিবার পৃথক অভিযান পরিচালনা করে জাল, নৌকাসহ এ জেলেদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন চাঁদপুর সদর উপজেলার বহরিয়া এলাকার সোলেমান আখনের ছেলে জাহাঙ্গীর আখন, ফজল হক রাঢ়ীর ছেলে দুলাল রাঢ়ী, হারুন ভ’্য়ার ছেলে ছিদ্দিক ভ’ইয়া(৩৭), খোরশেদের ছেলে মাসুম, হাকিম মৃর্ধার ছেলে মোক্তার হোসেন, আব্দুল মালেক গাজির ছেলে সালাম গাজি, আব্দুল হালিম বেপারীর ছেলে ফজল আলি বেপারী, হরিনা এলাকার রশিদ গাজির ছেলে জাহাঙ্গীর মিয়া, ইমাম হোসেন হাওলাদারের ছেলে মাসুম(৩১), মিজান শেখের ছেলে আরিফ হোসেন(১৯),মান্নান শেখের ছেলে রাসেল(১৯), হাবু ভ’ইয়ার ছেলে শাহজান ভ’ইয়া(৩০), মনু হাজির ছেলে হানিফ।

হাইমচর কোষ্টগার্ড সিনিয়র চীফ পিটি অফিসার দীন ইসলাম জানান, হাইমচরের মেঘনায় ইলিশের প্রজনন ক্ষেত্র তৈরিতে রবিবার সকাল ভোর ৫টা হতে সকাল ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ১লাখ ২০ হাজার মিটর কারেন্ট জাল ও ৭০ কেজি মাছ জব্দ করি। বিকেল ৫ টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ৩টি নৌকা, ৬ হাজার মিটার জাল ও ১০ কেজি মাছসহ ১৩ জেলেকে আট করি। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করে দেয়া হবে।

gif maker

নৌকাটি জব্দ করা হয়েছে। মাছগুলো বিভিন্ন এতিমখানাসহ অসহায় দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। আসামীদের উপজেলা নির্বাহী অফিসারের ভ্রাম্যমান আদালতে প্রেরন করেছি।

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

214 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়