হাইমচরে মেঘনায় পৃথক অভিযানে ইলিশ ধরার অপরাধে ১০ জেলে আটক

0
13
হাইমচর

নিজস্ব প্রতিনিধি :
হাইমচরের মেঘনায় পৃথক অভিযানে ইলিশ ধরার অপরাধে ১০ জেলেকে আটক ও ১লাখ ৩০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

গত সোমবার বিকেল ৪টা হতে রাত ১০টা পর্যন্ত উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান, নীলকমল নৌ-পুলিশ ফাড়ি ইনচার্জ মো. মাসুম, হাইমচর কোষ্টগার্ড কমান্ডার আ. মতিন এর যৌথ অভিযানে ১০ হাজার মিটার জালসহ ৪ জেলেকে আটক করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

gif maker

আটকরা হলেন হাইমচর উপজেলার গাজীপুর ইউনিয়নের লিটন রাঢ়ীর ছেলে আল আমিন(১৩), খোরশেদ ছৈয়ালের ছেলে সেলিম ছৈয়াল (১১), মাঝের চরের আলাউদ্দিন মাঝির ছেলে শাহাদাত(১১) ও সফিক বেপারীর ছেলে সুজন (১২)। অভিযানে প্রশাসনিক কর্মকর্তাদের সাথে উপস্থিত ছিলেন হাইমচর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক সাহেদ হোসেন দিপু, সাংবাদিক শাহআলম মিজি।

পরববর্তীতে মোঙ্গলবার ভোর ৪টা হতে সকাল ১০টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগমের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ১লাখ ২০ হাজার মিটার জাল ১ মন ইলিশ মাছসহ ৬ জেলেকে আটক করা হয়।

আটক জেলেরা হলেন চাঁদপুর সদর উপজেলার বাগাদী এলাকার কালু বন্ধুকশীর ছেলে মনির হোসেন (৪২), আনোয়ার হোসেন (৫৫), উত্তর বালিয়া এলাকার মোস্তফা হোসেনের ছেলে মানিক হোসেন (২৫), হরিনা এলাকার রুহুল আমিনের ছেলে তাজউদ্দিন (২২), মুনাফ গাজির ছেলে বাদশা গাজি (১৮), মধ্যগোবিন্দ এলাকার শহদিুল্লার ছেলে লোকমান (২৪)। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালত বসিয়ে ৬ জেলেকে ১ বছর করে কারদন্ড প্রদান করেন এবং আটককৃত ৪ জেলে অপ্রপাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে ১২ হাজার টাকা জরিমানা করে তার পরিবারের কাছে ছেড়ে দেয়া হয়।

 

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
66 জন পড়েছেন