ধর্মীয় শিক্ষাই সৎ ও আদর্শবান হতে সহায়তা করে: ফরিদগঞ্জে পরিকল্পনা সচিব

0
11

আনিছুর রহমান সুজন :
দুপুরে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসায় উপজেলার মাদ্রাসা শিক্ষা মান উন্নয়ন শীর্ষক মতিবিনিময় ও আসন্ন জেডিসি পরীক্ষা সুষ্ঠু ভাবে পরিচালনা করতে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মাদ্রাসা অধ্যক্ষ ড.এ.কে.এম.মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সরকারের পরিকল্পনা বিভাগের সচিব মোঃ নুরুল আমিন উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এসময় তিনি বলেন, একটি দেশকে আলোকিত করতে হলে প্রয়োজন একটি শিক্ষিত জাতি। তাছাড়া ধর্মীয় শিক্ষা আমাদেরকে মার্জিত, সৎ ও আদর্শবান হতে সহায়তা করে। বর্তমানে আমাদের সমাজে যেভাবে অবক্ষয় চলছে। তার থেকে মুক্তি পেতে নৈতিক শিক্ষার বিকল্প নেই। এজন্য মাদ্রাসা শিক্ষকদের আরো বেশি শিক্ষাকে নিয়ে কাজ করতে হবে।

আসন্ন জেডিসি পরীক্ষা নিয়ে তিনি কথা বলতে গিয়ে বলেন, মান সম্পন্ন শিক্ষা না দিতে পারলে বা শিক্ষার্থী মান সম্পন্ন শিক্ষা গ্রহণ করতে না পারলে সেই শিক্ষার্থী কখনোই আদর্শ মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে না। তিনি উদহারণ দিয়ে বলেন, শিক্ষার প্রতিটি স্তর থেকেই আমাদের শিক্ষার্থীদের সঠিক শিক্ষা প্রদান করতে হবে। তাদের ভাল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে সঠিক দিক নির্দেশনা দিতে হবে।

gif maker

জমিয়াতুল মোদারেছিন ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও, মিজানুর রহমান খন্দকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ইউএনও মোঃ আলী আফরোজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি এস তছলিম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল্ল্যা আল মামুন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান এবং সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী। স্বাগত বক্তব্য প্রদান করেন, জমিয়াতুল মোদারেছিন ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মুফতি এইচ এম আনোয়ার মোল্লা ।

এর আগে প্রধান ও বিশেষ অতিথিদেরকে জমিয়াতুল মোর্দারেছিন ফরিদগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
69 জন পড়েছেন