‘আওয়ামীলীগকে পরিচ্ছন্ন রাখতে এ শুদ্ধি অভিযান চালানো হচ্ছে’

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল

0
13
মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল।

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি ::
মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ নভেম্বর) সকাল ১১ ঘটিকার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল। আসন্ন উপজেলা আওয়ামীলীগের সম্মেলন কেন্দ্র করে এই বর্ধিত সভা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, আওয়ামীলীগের নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। শুধু তাই নয় আওয়ামীলীগকে পরিচ্ছন্ন রাখতে তিনি শুদ্ধি অভিযান চালাচ্ছেন। এমপি রুহুল আরও বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামী সম্মেলনে যোগ্য নেতৃত্বের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগকে ঢেলে সাজাতে হবে। সেজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

http://picasion.com/

উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. রুহুল আমিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম রিয়াজ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, শহিদ উল্লা প্রধান, সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, জাহাঙ্গীর আলম হাওলাদার, গাজী ইলিয়াছুর রহমান প্রমুখ।

এসময় উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

gif maker

বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। তাই কেন্দ্রীয় নির্দেশনা অনুসারে জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো জাতীয় সম্মেলনের পূর্বে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই দিকে বিবেচনায় নিয়ে শনিবার (২নভেম্বর) সকালে উপজেলা মিলনায়তনে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক’সহ উপজেলা আওয়ামী লীগের অধিকাংশ সদস্য তাদের বক্তব্যে মেয়াদোত্তীর্ণ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিয়ে আহŸায়ক কমিটি করার তাগিদ দেন এবং আহŸায়ক কমিটি করে তাদের নেতৃত্বে ওয়ার্ড হয়ে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি করার জন্য জোরালো বক্তব্য রাখেন।

সে সময়ে বক্তারা আরো বলেন, সামনে জাতীয় সম্মেলন তাই এই স্বল্প সময়ে নতুন করে প্রাথমিক সদস্য করা সম্ভব নয় তাই উপজেলা আওয়ামী লীগের নতুন আহবায়ক কমিটি করে তাদের নেতৃত্বে সকল কমিটি করতে উপস্থিত নেতৃবৃন্দের কাছে দাবী করেন। উল্লেখ্য, বর্তমান উপজেলা আওয়ামী লীগের কমিটি দীর্ঘ ১৪ বছর। মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের কমিটি দীর্ঘ সময় ধরে চলার কারনে ঝিমিয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের কমিটি না হওয়াতে পদবঞ্চিত আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ আর টানটান উত্তেজনার মধ্য দিয়ে বর্ধিত সভা শেষ হয়।

প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

ফেসবুকে মন্তব্য করুন
133 জন পড়েছেন
http://picasion.com/