কচুয়ায় টিকাদানের ৪ দিন পর শিশুর মৃত্যু : তদন্ত কমিটি গঠন

0
8
কচুয়ার বিতারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে তদন্ত টিমের সদস্যদের তদন্ত কার্যক্রমের একাংশ

ওমর ফারুক সাইম, কচুয়া করেসপন্ডেন্ট :
চাঁদপুর জেলার কচুয়ায় টিকাদানের ৪ দিন পর আল হামিদ নামে ৩৫ দিনের এক শিশুর মৃত্যু ঘটনা ঘটেছে।

বুধবার চাঁদপুরের সিভিল সার্জনের গঠিত তদন্ত কমিটি মৃত্যুর কারণ নির্ধারণে ঘটনাস্থল উপজেলার বিতারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে যান।

http://picasion.com/

এ সময় নিহত শিশু আল হামিদের পিতা-মাতা ও স্বজনদের সাথে ২০ নভেম্বর টিকা দেওয়া, বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ ও শিশুর মৃত্যুর পূর্বের লক্ষন সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করেন।

gif maker

এ সময় নিহত শিশুর পিতা মো: সোহেল তদন্ত টিমের সদস্যদের জানান, স্বাস্থ্য সহকারি আ: রহমান তার ছেলের দুই উরুতে টিকা প্রদানের পর থেকে আল হামিদের টিকাস্থান দিয়ে অনবরত রক্তক্ষরন হতে থাকে। রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় পর্যায়ক্রমে চিকিৎসার জন্যে আল হামিদকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও সর্বশেষ ঢাকার মাতুয়াইল শিশু হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার তার মৃত্যু হয়।

নিহতের পিতা সোহেল তদন্ত টিমের সদস্যদের আরো বলেন, মাতুয়াইল হাসপাতালের চিকিৎসকরা তার সন্তানের টিকাস্থান দেখে বলেন টিকা পুশ করা সঠিক হয়নি।

প্রসঙ্গত, ২০ নভেম্বর শিশু আল হামিদকে স্বাস্থ্য সহকারি আঃ রহমান টিকা প্রদান করে। টিকা প্রদানের পর থেকে রক্তক্ষরণ ও অবশেষে তার মৃত্যু হয়। এ ঘটনায় মঙ্গলবার চাঁদপুরের সিভিল সার্জন সাখাওয়াত হোসেন শিশুর মৃত্যুর কারণ নিশ্চিত হতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেন।

এ ব্যপারে স্বাস্থ্য সহকারী আঃ রহমানের সাথে মুঠোফোনে (০১৮১২১০৩২৩৬) বার বার যোগাযোগের চেষ্টা করা হলে সে ফোন রিসিভ করেনি।

প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
178 জন পড়েছেন
http://picasion.com/