ছেংগারচর পৌর আওয়ামীলীগ ও যুবলীগের আয়োজনে জেলহত্যা দিবসের আলোচনাসভা

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামীলীগ ও যুবলীগের আয়োজনে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার (৩ নভেম্বর) বিকেলে ছেংগারচর পৌর আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আল মাহমুদ টিটু মোল্লার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর।

বক্তৃতা করেন- উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আতিকুল ইসলাম শিমুল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, উপজেলা কৃষক লীগের সভাপতি মোখলেছুর রহমান মাস্টার, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ রতন ফরাজী, পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ জামান সরকার, আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান, ছেংগারচর ডিগ্রি কলেজ গভর্ণিংবডির সাবেক অভিভাবক সদস্য আব্দুল মালেক খান, উপজেলা যুবলীগ নেতা আশরাফুল আলম মিলন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন, আওয়ামী লীগ নেতা আনিসুর রহমান, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহ।

gif maker

পরে জাতীয় জেল হত্যা দিবসে শাহাদাত বরণকারীদের রূহের মাগফিরাত কামনা ও দেশের শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

বক্তারা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার আত্মত্যাগ জাতি যুগ যুগ ধরে স্মরণ করবে।

তারা বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যার মধ্য দিয়ে দেশে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা হাজার বছরেও কাটিয়ে ওঠার মত নয়। কমিশন গঠন করে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকান্ডের মদদদাতাদের খুঁজে বের করতে হবে, যেন ভবিষ্যতে এ ধরনের হত্যাকান্ড আর না ঘটে।

১৯৭৫ সালের এই দিনে তৎকালীন ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে।

বক্তারা বলেন, বাংলাদেশ যত এগিয়ে যাবে ষড়যন্ত্র তত গভীর হবে। শেখ হাসিনা সকল হত্যার বিচার করেছেন বলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র গভীর হচ্ছে। তাই আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তাই জাতীয় ঐক্য করতে হলে আগে দলীয় ঐক্য করতে হবে।

আজকের এ দিনে উপজেলা আওয়ামী লীগ কোন অনুষ্ঠান না বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলা আ.লীগের কমিটি ১৪ বছরের পুরোনো। এ কমিটি অস্থিত শুন্যতায় ভোগছে। এ কমিটি ভেঙ্গে নতুন নেতৃত্ব আসা প্রয়োজন। তৃণমূলের নেতা-কর্মীদের মূল্যায়ন করে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা সম্মেলন করে নতুন নেতৃত্ব সৃষ্টি করে উপজেলা আ.লীগের সম্মেলন করার আহŸান জানান।

প্রকাশিত : ০৪ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার :

সময় : ০৯:৫৭ এএম

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

253 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়