ফরাজীকাান্দি ইউনিয়নে সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগে জরিমানা

 

মতলব উত্তর প্রতিনিধি :

সরকারের খাদ্যবান্ধব কর্মস‚চির আওতায় খাদ্য অধিদপ্তরের ১০ টাকা ম‚ল্যের চাল বিক্রয়ের ক্ষেত্রে মতলব উওর উপজেলার ফরায়েজীকান্দি ইউনিয়নের গৌরাঙ্গবাজার কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ডিলার মোঃ রমিজ উদ্দিনের বিরুদ্ধে সরকারি চাল বিক্রয়ে ব্যাপক প্রতারণার অভিযোযে ২০ হাজার টাকার জরিমানা করা হয়েছে।

মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারী জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মস‚চির আওতায় খাদ্য অধিদপ্তরের ১০ টাকা ম‚ল্যের চাল বিক্রয়ের ক্ষেত্রে মতলব উওর উপজেলার ফরায়েজীকান্দি ইউনিয়নের গৌরাঙ্গবাজার কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ডিলার মোঃ রমিজ উদ্দিনের বিরুদ্ধে সরকারি চাল বিক্রয়ে ব্যাপক প্রতারণার অভিযোগ পাওয়া যায়।

gif maker

প্রাপ্ত অভিযোগের উপর ভিত্তি করে বুধবার দুপুর সাড়ে ১২টার সময় মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পান। ঘটনাস্থলে গিয়ে জানাযায়,কার্ডধারী হাজেরা খাতুন ও সেলিম ফরায়েজীর ক্রয়কৃত চাল পরিমাপ করে যথাক্রমে ৫ কেজি ও ৩ কেজি কম পাওয়া যায় এবং তাদের নিকট থেকে নির্ধারিত ম‚ল্যে থেকে ৫০ ও ৮০ টাকা করে বেশি করে চাল বিকির প্রমান পাওয়া যায়।

এদিকে মুদি ব্যবসায়ী ও নন- কার্ডধারী জনাব মোঃ আলমগীর হোসেনের বাড়ী থেকে অভিযুক্ত ডিলার রমিজ উদ্দিন কর্তৃক বিক্রয়কৃত ৬ বস্তা ( ১৮০ কেজি) চাউলের মধ্যে ২ বস্তা ( ৬০ কেজি) চাউল উদ্ধার করা হয়। নিয়মিতভাবে এই ডিলার রমিজ উদ্দিন, নন- কার্ডধারীদের কাছে প্রতি বস্তা ৭০০ টাকা দামে অবৈধভাবে চাল বিক্রয় করছেন মর্মে মুদি ব্যবসায়ী আলমগীর ও স্থানীয় জনগণ অভিযোগ করেন।

উক্তঅভিযোগ আমলে নিয়ে মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসাইন পাটোয়ারী ভ্রাম্যমান আদাল পরিচালনা করে অভিযুক্ত ডিলার রমিজ উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীন ২০,০০০- টাকা অর্থদন্ডে দন্ডিত করে এবং তার ডিলারশীপ বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয়।

প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার :

সময় : ০৮:০৯ পিএম

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

 36 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন