বিপিএলের সময় খেলোয়াড়দের ছুটির প্রয়োজন হয় না: বাশার

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

টি-টোয়েন্টি দিয়ে ভারত সফরের শুরুটা ভাল করলেও সমাপ্তিটা সুখকর করতে ব্যর্থ হয় টাইগার বাহিনী। সফর শেষে সিরিজ ব্যর্থতার কাটাচেড়া চলছে, নিজেদের দূর্বলতার জায়গাগুলো নিয়ে আলোচনা করছে বাংলাদেশ ক্রিকেটের কর্তারা।

জাতীয় দলের হয়ে খেলতে ক্রিকেটাররা অনাগ্রহী বলে দাবি করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হাবিবুল বাশার।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাটিং দূর্বলতার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে ব্যাটসম্যানদের ফিটনেস সমস্যা। সদ্য সমাপ্ত ভারত সফরে এক ম্যাচে দুয়ের অধিক বদলি খেলোয়াড় নামাতে হয়েছে।

gif maker

 

মাহমুদুল্লাহর ইনজুরির পর বদলি হিসেবে খেলতে স্কোয়াডেই কোনো বাড়তি খেলোয়াড় ছিল না। কারণ ছুটিতে ছিলেন দলের সেরা ওপেনার তামিম ইকবাল, ইনজুরিতে ছিলেন আরো কিছু খেলোয়াড়।

তবে এরকম সমস্যার সম্মুখীন শুধু জাতীয় দলে খেলার সময়ই হয়, বিপিএল চলাকালে খেলোযাড়দের এমন সমস্যা হয় না বলে মন্তব্য করেছেন বাশার। বাংলাদেশের সাবেক এই অধিনায়কের কথায় খেলোয়াড়দের ব্যক্তিগত কারণ দেখিয়ে জাতীয় দলে খেলার অনাগ্রহ প্রকাশকেই ইঙ্গিত করছে।

খেলোয়াড়দের এমন পরোক্ষ অনীহা নিয়ে রীতিমত ক্ষোভ ঝেড়েছেন বাশার। তার মতে, সারা বছর খেলোয়াড়দের নানা সমস্যা লেগেই থাকে। যখনই বড় অঙ্কের অর্থের বিনিময়ে বড় আসর খেলার সুযোগ আসে তখন খেলোয়াড়রা সম্পূর্ণ ফিট হয়ে যায়।

বাশার বলেন, ‘বিপিএলের সময় কারো ছুটির দরকার হয় না। কারো চিকিৎসারও দরকার হয় না। অন্য সময়ে অনেকের চিকিৎসার প্রয়োজন হয়। অনেকের অনেক কিছুর প্রয়োজন হয়।’

বিপিএলের প্রতি দেশের ক্রিকেটারদের আকর্ষণ কত বেশি থাকে, পরোক্ষভাবে উগড়ে দেয়া বাশারের ক্ষোভ বা অভিমান থেকেই এটা স্পষ্ট। তিনি বলেন, ‘বিপিএল এলে একদিক থেকে নিশ্চিন্ত থাকি। কারণ এই আসরের সময় কারো কোনো পারিবারিক সমস্যা বা অন্য সমস্যা হয় না। ছুটিও লাগে না।’

ক্রিকেটারদের ফিটনেস বাশার বলেন, ‘ব্যক্তির ওপর অনেকখানি সাফল্য নির্ভর করে। আপনাকে সব কিছুই দেয়া হবে। কিন্তু নিজে যদি নিজের দায়িত্ব না নেন, তাহলে বড় খেলোয়াড় হতে পারবেন না।’

প্রকাশিত :২৭ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

238 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়