সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে এসএম কবিরের বিকল্প নেই

সাহেদ হোসেন দিপু, হাইমচর করেসপন্ডেন্ট :
তরুনদের হাতে দেশ, পিছিয়ে থাকবে না বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুন নেতৃত্বের উপর আস্থা রেখেছেন। যার সুফল ইতিমধ্যেই দৃশ্যমান। তার ই ধারাবাহিকতায় নতুন নেতৃত্ব সৃষ্টি করতে আসন্ন জাতীয় কাউন্সিলের অংশ হিসেবে সারাদেশেই আওয়ামীলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙ্গে নতুন কমিটি হচ্ছে। এরই ধারাবাহিকতায় হাইমচর উপজেলার ৩নং আলগী দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগ সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে এসএম কবিরের বিকল্প নেই।

আসছে ৭ ডিসেম্বর শনিবার হাইমচর উপজেলা ৩ নং আলগী দক্ষিণ ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

উক্ত সম্মেলনে সভাপতি পদে সাবেক ছাত্রলীগ কর্মী তরুণ আওয়ামীলীগ নেতা উপজেলার সম্মানিত ভাইস-চেয়ারম্যান জনাব এস এম কবির এখন সবার আলোচনায়।

স্থানীয়রা জানান, নব্বই দশকে হাইমচরে ছাত্রলীগ তৈরীর কারিগর ফখরুদ্দিন আলী আহম্মেদ এর হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে আসেন। হয়েছিলেন চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি। ১৯৯৬ সাল থেকে এখন পর্যন্ত দলীয় সকল নির্বাচনে উপজেলার অন্যতম বড় কেন্দ্র এবং জনবহুল ওয়ার্ড চরভাঙ্গা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের কেন্দ্র কমিটির আহবায়ক এর দায়িত্ব পালন করে আসছেন। উল্লেখ্য উক্ত কেন্দ্রের ভোটার ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সভাপতিও। তার সাংগঠনিক দক্ষতার কারণেই বর্তমানে উক্ত এলাকা আওয়ামীলীগের ভোট ব্যাংকে পরিণত হয়েছে।

gif maker

বিভিন্ন সময়ে ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য, যুগ্ম সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন তিনি। কিশোরের গন্ডি পেরিয়েই হয়েছেন জনপ্রতিনিধি। সেই থেকে বিরামহীন ভাবে এখনো জনপ্রতিনিধি হিসেবে আছেন। নির্বাচিত হয়েছিলেন দুইবার বিআরডিবির চেয়ারম্যান, দুইবার এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি, দুইবার চরভাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বর্তমানে চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের টানা তিনবারের সদস্য, টানা নয় বছর ধরে হাইমচর বাজার কমিটির সাধারণ সম্পাদক। মেম্বার থেকে হয়েছেন উপজেলা ভাইস-চেয়ারম্যান। চেয়ারের পরিবর্তন হয়েছে কিন্তু সৎ, সাহসী, হাস্যোজ্বল মুখ আগের মতোই রয়েছে। ওয়ান ইলেভেনে সামরিক শাসনের সময়েও তাকে দূর্নীতিবাজ বলে ফাঁসাতে চেয়েছে অনেকে। তার সততা এবং সাহসিকতায় সকল ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

gif maker

মাদকের বিরুদ্ধে গিয়ে প্রভাবশালীদের শত্রু হয়েছেন। আওলাদে রাসুল (সাঃ) কে হাইমচরে এনে অনেকের কাছে মাথাব্যাথা হয়েছেন। দলের পক্ষে অবস্থান নিয়ে বিএনপি জামাতের চক্ষুশূল হয়েছেন। কিন্তু নীতি এবং আদর্শের প্রশ্নে রয়েছেন সবসময় অটল।

আজকের কবির একদিনে হয় নাই। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এবং সমালোচকদের মিথ্যা সমালোচনা নিয়েই তিলে তিলে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে রাজনীতি করতে করতে আজকের উপজেলা ভাইস-চেয়ারম্যান। যায়গা করে নিয়েছেন গণমানুষের মনে।

বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ, সারা বাংলার অহংকার পরিচ্ছন্ন রাজনীতিবিদ দীপু আপার স্বপ্নের উন্নত চাঁদপুর বিনির্মানের অংশীদার হতে তাদের চলার পথ মসৃণ করতে সৎ সাহসী এই নেতাকে ৩ নং আলগী দক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত করা সময়ের দাবী। আসন্ন সম্মেলনে কাউন্সিলর ডেলিগেটেড ভাইদের প্রতি অনুরোধ রইলো আপনাদের সঠিক এবং সময় উপযোগী সিদ্ধান্ত দ্বারা কবির ভাইকে সভাপতি নির্বাচিত করবেন।

প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

521 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়