নূর

হাইমচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

 

সাহেদ হোসেন দিপু, হাইমচর করেসপন্ডেন্ট :
‘দুর্যোগ দুর্ঘটনায় সবার আগে সবার পাশে” এ শ্লোগান নিয়ে সারাদেশের ন্যায় হাইমচরেও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

৬ নভেম্বর সকাল ১০ টায় হাইমচর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন এর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যন মোঃ নূর হোসেন পাটওয়ারী।

এ সময় তিনি বলেন, অগ্নি-দুর্ঘটনা, ভূমিকম্প, পাহাড়ধস ও অন্যান্য দুর্যোগ পরবর্তী সকল সমস্যা মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের একঝাঁক কর্মী। এ কর্মী বাহিনী নিজের জীবন বাজি রেখে অন্যের জীবন বাঁচাতে সদা প্রস্তুত থাকে।

তিনি ফায়ার সার্ভিস কর্মীদের কার্যক্রমের প্রশংসা করে বলেন, ৬ষ্ঠ জাতীয় কমডেকায় প্রধানমন্ত্রী আসার আগের দিন হাইমচরে ভয়াবহ যে দুর্যোগ হয়েছে তার পরবর্তী সকল সমস্যা মোকাবেলায় হাইমচরের ফায়ার সার্ভিস গুরুত্বপূর্র্ণ ভূমিকা পালন করেছে। হাইমচরের ফায়ার ষ্টেশনকে ৩য় শ্রেণী থেকে ২য় শ্রেণীতে উন্নীত করনের লক্ষ্যে হাইমচর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন মাননীয় শিক্ষামন্ত্রীর মাধ্যমে সকল ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসি বেগমের সভাপতিত্বে ও পল্লী বিদ্যুৎ বিভাগের ইনচার্জ মোঃ শহিদুল আলমের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ষ্টেশন হাইমচর এর ইনচার্জ জি এম আমির হোসেন।

এ সময় বক্তব্য রাখেন হাইমচর সরকারী মহাবিদ্যালয়ের অধ্যাক্ষ মোঃ মনোয়ার হোসেন মোল্লা, সহকারী অধ্যাপক মোঃ মোখলেছুর রহমান মুকুল, ডেপুটি কমান্ডার হাফেজ আহম্মেদ মাষ্টার, হাইমচর প্রেসক্লাব সাধারণ সম্পাদক আঃ রহমান, চরভৈরবী ইউপি চেয়ারম্যন আহম্মেদ আলী মাষ্টার, মৎস্যজীবী লীগ সভাপতি মোঃ উজ্জল।

gif maker

উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ জি এম আমির হোসেন এর নেতৃত্বে ফায়ার সার্ভিস অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা জানান এবং প্যারেড প্রদর্শন করেন।

এসময় বিভিন্ন স্কুলে, কলেজের শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার :

সময় : ০৮:০৯ পিএম

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

437 জন পড়েছেন
শেয়ার করুন