kachua 19 dec photo 3

কচুয়ায় কুরআনপ্রেমী হিফজুল কুরআন প্রতিযোগিতা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

ওমর ফারুক সাইম:

কচুয়ায় কুরআনের প্রেমী হিফজুল কুরআন প্রতিযোগীতা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) দিনব্যাপী উপজেলার কাদলা উত্তর পাড়া মিয়াজী বাড়ি ঈদগাহ মাঠে দলিল লিখক মোঃ ফরহাদ হোসাইন মিয়াজীর আয়োজনে কুরআন প্রতিযোগীতা, হামদ, নাত ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কাদলা গ্রামের বিশিষ্ট সমাজসেবক মো. লিয়াকত আলী মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম।

সমাজসেবক আবু তাহের মিয়াজী এবং মাদিনার জ্যোতি শিল্পীগোষ্ঠীর মো. সাইদুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপি সদস্য আঃ কাশেম প্রধানীয়া, বীর মুক্তিযোদ্ধা আঃ হালিম মাষ্টার, শিল্পপতি আঃ হান্নান মজুমদার, সমাজসেবক শাহাদাত হোসেন মিয়া, মো. কাউসার আলম মিয়াজী প্রমূখ।

কুরআন প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে কাপিলাবাড়ি আনোয়ারা নূরানী হাফিজী ও কওমী মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল কুদ্দুস, দ্বিতীয় স্থান অর্জন করে গৌড়েশ^র পশ্চিম পাড়া দারুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী মুরাদ শাহ ও তৃতীয় স্থান অর্জন করে গৌড়েশ^র মমিনবাগ দারুল কোরআন নূরানী ও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী মো. আবু বকর।

হামদ প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে মনপুরা গ্রামের মো. আরিফুল ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করে কাদলা ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী আঃ আহাদ গাজী, তৃতীয় স্থান অর্জন করেন কাদলা গ্রামের আঃ হাসান জামিল।

নাত প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করে কাদলা গ্রামের আবু সুফিয়ান, দ্বিতীয় স্থান অর্জন করে ধড্ডা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী আশরাফুল ইসলাম ও তৃতীয় স্থান অর্জন করে কাদলা ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী নুরুজ্জামান।

প্রতিযোগীতা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলমসহ অতিথিবৃন্দ।

পুরষ্কার বিতরণ শেষে ইসলামী সাংস্কৃতিক অনুষ্টানে জুলফিকর হামদ, নাত ও গজল পরিবেশক দলের কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ শামিমুর রহমানের দল হামদ, নাত ও গজল পরিবেশন করেন।

প্রকাশিত :২০ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ,শুক্রবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

413 জন পড়েছেন
শেয়ার করুন