কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ : এমপি নুরুল আমিন রুহুল

গোলাম নবী খোকন, স্পেশাল করেসপন্ডেন্ট :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের রবি ও খরিফ-১ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

রবিবার (০৮ ডিসেম্বর) উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উপ সহকারী উদ্ভিদ কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ। ধান, গম ও ভুট্টা চাষে বিশ্বের গড় উৎপাদনকে পেছনে ফেলে ক্রমেই এগিয়ে চলছে দেশ। আমাদের কৃষিবিদ, বিজ্ঞানী, গবেষক ও কৃষকদের একাগ্রতা, নিষ্ঠা ও সক্ষমতা দিয়ে আজ দেশকে খাদ্যে সাফল্য এনে দিয়েছে। কৃষিতে আমাদের এখন প্রয়োজন বিনিয়োগ এবং রপ্তানি, বাজারজাত ও প্রক্রিয়াজাতকরণের সহায়তা।

gif maker
বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহিদুল্লাহ মাস্টার, সিরাজ লস্কর, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনোয়ার হোসেন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ।

টেকনিক্যাল সেশন পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার পাভেল খাঁন পাপ্পু।

প্রকাশিত :০৮ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

225 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়