logo chandpur

চাঁদপুর জেলা পাসপোর্ট অফিস এলাকায় র‌্যাবের সাঁড়াশি অভিযান

গোলাম মোস্তফা :

চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের পূর্ব প্রান্তের শেষ মাথায় তৃতীয় তলা একটি বিল্ডিংয়ের নীচতলায় অবস্থিত ভূবন ট্রাভেলসে র‌্যাবের দল অভিযান চালায়। এ প্রতিষ্ঠানের মালিক র‌্যাবের অভিযান দেখে পালিয়ে যায়।

জানা যায়, উক্ত প্রতিষ্ঠানের মালিক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থান থেকে আগত সাধারণ জনগণকে বিভিন্নভাবে হয়রানি করে আসছে এমন অভিযোগ দীর্ঘদিনের।

এ সকল অভিযোগের ভিত্তিতে গতকাল রাতে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে র‌্যাব সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ১ম শ্রেণীর কর্মকর্তাদের নাম পদবী জালিয়াতি করে সীল ও স্বাক্ষরের নমুনা উদ্ধার করে।

এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নামের সীল, ভুয়া স্বাক্ষরে জন্ম সনদপত্র, নাগরিক সনদপত্র, এমনকি পৌরসভার কয়েকজন কাউন্সিলরের নামে ভুয়া সীল এবং মেয়রদের স্বাক্ষর জাল করে জন্ম ও নাগরিক সনদপত্র উদ্ধার করা হয়। এছাড়া বেশ কিছু পাসপোর্টের কাগজপত্র উদ্ধার করা হয়।

সাংবাদিক পরিচয়দানকারী ওই প্রতারকের বিরুদ্ধে বিদেশী যাত্রীদের টিকেটের টাকা ও বিদেশ নেয়ার নামে টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

একইভাবে পাসপোর্ট ও নির্বাচন অফিস সম্মুখে নাদিয়া স্টুডিওতে অভিযান চালানো হয়।

এ দুটি প্রতিষ্ঠানে অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তী ও র‌্যাবের কুমিল্লা কোম্পানির কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব কোনো বক্তব্য প্রদান করেননি।

প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

473 জন পড়েছেন
শেয়ার করুন