চাঁদপুর সদর ২নং ওয়ার্ডের সভাপতি প্রাথী মো. কামাল হাওলাদার

গোলাম মোস্তফা :

আসন্ন চাঁদপুর পৌর আওয়ামীলীগের সন্মেলন কে কেন্দ্র করে অধীনস্থ ১৫টি ইউনিট বা ওয়াডের সন্মেলন করার উদ্যোগ নিয়েছে পৌর আওয়ামী। তাঁরই ধারাবাহিকতায় শুরু হয়েছে ওয়াড পযার্য়ের সন্মানে।

আসন্ন ২নং ওয়াড আওয়ামীলীগের সন্মলনে সভাপতি পদে প্রাথী হয়ছেন, এ ওয়াডে দীর্ঘ দু’ যুগের ও বেশী সময় ধরে যিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতৃত্ব দিয়েছেন, একজন কমী থেকে এ ওয়াডে দু ” বার সাধারণ সম্পাদক এবং দু” বার সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি প্রায় দু’ যুগ অথ্যাৎ ১৯৯৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত যুবলীগের নেতৃত্ব দিয়েছেন, সাবেক এ যুব নেতা মোঃ কামাল হাওলাদার ২ নং ওয়াড আওয়ামীলীগের এি- বাষিকী সন্মলনে সভাপতি পদে প্রাথী হয়ছেন।

সভাপতি পদে প্রাথী হওয়ার বিষয়ে একান্ত আলাপচারিতায় মোঃ কামাল হাওলাদার বলেন, আমি যখন বুঝতে শিখেছি তখন থেকেই রাজনীতি করছি, আর রাজনীতি শুরু স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদশের একজন সৈনিক হিসেবে। তিনি বলেন, আমি যখন ওয়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেই, তখন স্বাধীনতা বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন আওয়ামিলীগ কে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত। তখন বঙ্গবন্ধু বা আওয়ামীলীগের নাম বা নেতৃত্ব দিতে গিয়ে তাদের হাতে নিযাতন, নিপীড়িত হতে হয়েছে। বহুবার মিথ্যা মামলায় আসামী হয়ে জেল খাটতে হয়েছে। আদালতে হাজিরা দিতে দিতে কতদিন যে না খেয়ে থাকতে হয়েছে, তা বলার অপেক্ষা রাখে না। তৎকালীন নেতৃবৃন্দ ঐ সময়ের রাজনীতির ঘটনার স্বাক্ষী। শুধু আমি নই, আমার পুরো পরিবার এ রোষানলে পড়তে হয়েছে। কিন্তু সকল রক্ত চক্ষু কে উপেক্ষা করে এক সেকেন্ডের জন্য ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদশ থেকে বিচ্যুতি হইনি, আমৃত্যু হবো না।

তিনি বলেন আরো বলেন, বিগত দিনে এ ওয়াড বাসীর সুখ দুঃখে ছিলাম এবং দীর্ঘ ২ ‘ দু যুগ ধরে এ ওয়াডের এ যুব সমাজের নেতৃত্ব দিয়ে যুব সমাজ কে ঐক্যবদ্ধ করে যুবলীগ কে তৃনমুলে একটি শক্তি শালী যুব সংগঠনে পরিণত করেছি।
তিনি বলেন, দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি, পৌর নিবাচনে দু” বার কাউন্সিলর পদে প্রাথী হয়ে দলীয় প্রাথী কে বিজয়ী করার জন্য আমার প্রাথীতা প্রত্যাহার করেছি। বিগত সন্মলনে ও দলীয় শীর্ষ নেতৃবৃন্দের সকল বিষয়ে সিদ্ধান্ত নিলে সেটির প্রতি ও সন্মান জানিয়েছি। আমি , ওয়াড যুবলীগের সাধারণ সম্পাদক পদে দুবার, সভাপতি পদে দুবার দায়িত্ব পালন করেছি, দীর্ঘ এ রাজনীতি জীবনে এ ওয়াড বাসী বলতে পারবে না, দলের পরিচয়ে কারো সাথে কোনো অন্যায় করেছি।তাছাড়া এ ওয়াডটি হলো চোখে এ শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি এলাকা ব্যবসায়ী বন্দর। যেখানে প্রতিনিয়ত কোটি টাকার লেনদেন হয়।দলের সন্মানহানী হবে এমন কাজ করিনি। তাই আমার আস্থা এবং বিশ্বাস দলের শীর্ষ নেতৃবৃন্দ সকল কিছু বিবেচনায় নিয়ে আমাকে ২নং ওয়াডের সভাপতি হিসেবে দায়িত্ব দিবেন।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, এ দলের জন্য ত্যাগ ও শ্রম রয়েছে। দলের দুঃসময়ে এবং সুসময় কখনোই দলীয় নেতা কমীদের ছেড়ে যাইনি। আমরা হলাম দলের তৃণমূল পযার্য়ের কমী, তাই তৃণমুলের একজন কমী আমাদের নেএী বঙ্গকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যে উন্নয়নের অগ্রযাত্রা শুরু করেছেন, সেই অগ্রযাত্রায় আমাদের চাঁদপুর বাসীর অহংকার এবং প্রিয় নেএী শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুর হাইমচরের তৃণমূল পযার্য়ের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আমাকে এ পদে আসীন করবেন এটা আমার প্রত্যাশা।

সবোপরি আমার বিশ্বাস ও রাজনৈতিক জীবনের প্রেরণা পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্বা আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর জেলা যুবলীগের আইডল, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মোঃ ইউছুফ গাজী সহ শ্রদ্ধেয় নেতৃবৃন্দ তৃণমুলের নেতাকর্মীদের প্রত্যাশা অনুযায়ী এবং আমার বিগত কমকান্ড, পারিবারিক ও দলের প্রতি আমার ও পরিবারে সদস্যদের সকল কিছু বিবেচনায় নিয়ে, আমার ওয়াডের নেতাকর্মীদের চাহিদা অনুযায়ী আগামীর দুনীতি ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ার জন্য আমাকে ২নং ওয়াডের সভাপতি পদে দায়িত্ব প্রদান করবেন, এটি আমার ওয়াডের তৃনমুল পর্যায়ের নেতা কমীদের দাবীর প্রতি আন্তরিকভাবে সমথন জানাবেন। তাদের সমথিত একজন প্রতিনিধি হিসেবে আমাকে সভাপতি পদে দায়িত্ব দিবেন। এ প্রত্যাশায়। বিজয়ের মাস ডিসেম্বর লাখো শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাই। পরিশেষে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাক প্রিয় জন্মভূমি বাংলাদেশ। এ শুভ কামনায়।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

500 জন পড়েছেন
শেয়ার করুন