ছেলের সঙ্গে বন্ধুত্ব গড়ে বাবার জমি লিখে নিলেন বন্ধু

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

গাজীপুরে জমি বন্ধক দিয়ে ব্যাংক থেকে ঋণ পাইয়ে দেয়ার কথা বলে জালিয়াতির মাধ্যমে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিসহ এক বৃদ্ধের দুই একর ৩৫ শতাংশ জমি ও বাড়িঘর দখলের পাঁয়তারা করছে একটি চক্র।

শুক্রবার (০৬ ডিসেম্বর) গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলা এলাকার গলান গ্রামে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই এলাকার ৮০ বছরের বৃদ্ধ মো. আমিন উদ্দিন।

সংবাদ সম্মেলনে আমিন উদ্দিন বলেন, আমার বড় ছেলে আফসার উদ্দিনের সঙ্গে ২০০৭ সালে ঢাকার ওয়ারীর হাটখোলা এলাকার মঞ্জুর করিমের বন্ধুত্ব হয়। এরপর ব্যাংকে জমি বন্ধক রেখে আমার ছেলেকে ঋণ পাইয়ে দেয়ার জন্য জমির দলিল চান করিম। অশিক্ষিত ছেলে আফসার সরল বিশ্বাসে মঞ্জুর করিমকে দলিলের ফটোকপি এবং সাদা স্ট্যাম্পে স্বাক্ষর দেন। পরে গলান গ্রামের মৃত ছফর উদ্দিনের ছেলে মো. মিরাজ উদ্দিন ও আমিন উদ্দিনের ছেলে মো. তাইজ উদ্দিন জালিয়াতি করে ওই জমি দখলের জন্য নানাভাবে আমাদের ভয়ভীতি দেখান।

gif maker

তিনি বলেন, একপর্যায়ে খবর নিয়ে জানতে পারি আমার দান করা গলান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক বিঘা জমিসহ দুই একর ৩৫ শতাংশ জমি প্রতারণার মাধ্যমে জাল দলিল করে নিজের নামে নেন মঞ্জুর করিম। বিষয়টি জানতে পেরে ২০১০ সালে গাজীপুর জজ আদালতে মামলা করি। পরে ঢাকায় সিআইডি দপ্তরে আমার টিপসই ফরেনসিক ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয়। ওই পরীক্ষার রিপোর্টে আমার স্বাক্ষরটি জাল করা হয়েছে বলে প্রমাণিত হয়।

বৃদ্ধ আমিন উদ্দিন আরও বলেন, বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান। এরপরও নানাভাবে আমাদের হয়রানি করছেন মঞ্জুর। আমার জমি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমি বিচার চাই।

প্রকাশিত :০৭ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

 

266 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়