Stu

দিনাজপুরের ৯ বিদ্যালয়ের সবাই ফেল

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

 

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় নয়টি বিদ্যালয়ের কেউ পাস করেনি। এই নয় বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৪২ জন।

পাস না করা বিদ্যালয়গুলো হলো- নীলফামারী সদর উপজেলার রামগঞ্জ জুনিয়র বালিকা বিদ্যালয়, এই বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা দুজন; কুড়িগ্রাম সদর উপজেলার মেহেরুন নেছা জুনিয়র বালিকা বিদ্যালয়, এখানে শিক্ষার্থীর সংখ্যা চারজন; লালমনিরহাটের আদিদমারী উপজেলার গোবধা জুনিয়র হাই স্কুল, এখানে পরীক্ষার্থীর সংখ্যা নয়জন; দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আত্রাই জুনিয়র স্কুল, এখানে পরীক্ষার্থীর সংখ্যা দুজন; ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ী জুনিয়র স্কুল, এখানে পরীক্ষার্থীর সংখ্যা পাঁচজন; পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার টেপেরিগঞ্জ জুনিয়র গালর্স স্কুল, এখানে পরীক্ষার্থীর সংখ্যা তিনজন; বোদা উপজেলার বোদা পউড়া আদর্শ জুনিয়র স্কুল, এখানে পরীক্ষার্থী দুজন; আটোয়ারী উপজেলার জসিমুন নেছা জুনিয়র গালর্স স্কুল, এখানে পরীক্ষার্থীর সংখ্যা চারজন ও একই উপজেলার ছাপড়াঝাড় আদর্শ জেআর স্কুলে পরীক্ষার্থীর সংখ্যা ১১ জন।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক তোফাজ্জুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, এই নয় বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৪২ জন। আগামী দিনে এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পাঠদানের অনুমতি বাতিল করা হবে। ২০১৮ সালে শতভাগ অকৃতকার্য বিদ্যালয়ের সংখ্যা ছিল ১১টি। আর পরীক্ষার্থী সংখ্যা ছিল ৩৮ জন।

প্রকাশিত :৩১ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

 125 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন