r

পঞ্চগড়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

 

১৪ ডিসেম্বর (শনিবার) সকালে জেলা প্রশাসকের আয়োজনে সার্কিট হাউজ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা সংসদ আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন পুস্পমাল্য অর্পণ করে। সেখানে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে সার্কিট হাউজ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে গিয়ে পুস্পস্তবক অর্পণ করে। সেখান থেকে শোক র‌্যালিটি পঞ্চগড় জেলা পরিষদের সামেন ৭১ বধ্যভূমি স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। সেখানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

দিবসটি উপলক্ষে রচনা প্রতিযোগিতা, সন্ধায় শহীদ মিনারে আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং বধ্যভূমি চত্বর ও শহীদ মিনার চত্বর মোমবাতি প্রজ্জ্বলন এবং চলচ্চিত্র প্রদর্শন করা হয়। এছাড়া বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়।

প্রকাশিত :১৪ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

233 জন পড়েছেন
শেয়ার করুন