পুলিশ পরিদর্শক শাহজাহান কামালের কচুয়া থানায় যোগদানের ২ বছর পূর্ণ

0
4

ওমর ফারুক সাইম:

পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামালের কচুয়া থানায় যোগদানের ২ বছর পূর্ণ হয়েছে। তিনি ২০১৭ সালের ৪ ডিসেম্বর চাঁদপুরের কচুয়া থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেন। গত ২ বছর তিনি সফলতার সাথে কচুয়া থানায় কাজ করেছেন।

http://picasion.com/

তিনি কচুয়া থানায় দায়িত্ব গ্রহণের পর অফিসার ইনচার্জের নিদের্শে ও তাঁর (শাহজাহান কামাল) সার্বিক তত্ত্বাবধানে বাল্যবিবাহ, জঙ্গিবাদ, জুয়া ও মাদক মুক্ত একটি সুন্দর সমাজ কচুয়া বাসীর কল্যানে পৌঁছে দিতে ব্যাপক অবদান রেখে যাচ্ছেন।

রাতদিন অক্লান্ত পরিশ্রম করে অপরাধ দমনে সফলতা অর্জন করেছেন তিনি। শুধু তাই নয় বেশ কয়েকটি মামলার সঠিক ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত আসামীদের আইনের আওতায় এনে আদালতে প্রেরণ করেন তিনি।

জনগণের কাছে একজন সৎ, নিষ্ঠাবান পুলিশ কর্মকর্তা হিসাবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি । একদিকে যেমন অল্পদিনেই এ পুলিশ কর্মকর্তা সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক এবং সাধারণ মানুষের মাঝে সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি হয়ে উঠেছেন।

gif maker
অপরদিকে স্থানীয় চোরাচালানী, জুয়ারী, মাদকসেবী ও অন্যান্য অপরাধীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক আতংক। থানায় মামলা সংক্রান্ত অনেক অভিযোগ আসলেও অফিসার ইনচার্জের নিদের্শে তিনি সরাসরি ঘটনাস্থলে সঙ্গীয় ফোর্স নিয়ে সঠিক তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা যাচাই পূর্বক মামলা রজু করে থাকেন। এমনকি মামলার কুফল সম্পর্কে অবহিত করে অনেক ঘটনা মীমাংসা করে দিচ্ছেন। তিনি একজন নিরহংকারী সাদা মনের মানুষ। নিজেকে নিয়ে কোন গর্ব ও অহংকার নেই তাঁর। কচুয়া বাসীর এমন একজন তদন্ত অফিসারের দীর্ঘদিনের প্রত্যাশা ছিলো।
মুহাম্মদ শাহজাহান কামালের সাথে সম্প্রতি এ প্রতিবেদকের সাথে কথা হয়। তিনি এ প্রতিবেদককে বলেন, আমি কচুয়া থানায় যোগদানের পর থেকে গত দুই বছর যাবৎ এ থানার লোকজন আমাকে সকল কাজে যেভাবে সহযোগিতা করেছে সেজন্য আমি সকলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আগামি দিন গুলিতে কচুয়ার সকল জনগন এভাবেই আমার পাশে থাকবে এটা আমার বিশ^াস এবং পূর্বের ন্যায় সকল কাজে এ এলাকার লোকজনের সহযোগিতা কামনা করছি।
প্রসংগতঃ ২০১০ সালে সরাসরি উপপরিদর্শক (এসআই) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেছেন লক্ষীপুর জেলার কৃতি সন্তান মুহাম্মদ শাহজাহান কামাল। তিনি ২০১১ সালে বাংলাদেশ পুলিশের প্রশিক্ষণ শেষে তিনি কুমিল্লা জেলায় যোগদান করেন। তারপর র‌্যাব-৭ কক্সবাজার জেলা ও সর্বশেষ চাঁদপুর জেলায় যোগদান করেন। তিনি মতলব উত্তর থানায় উপ-পরিদর্শক হিসেবে থাকাকালীন সময় পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করেন। শাহ কামাল চাঁদপুর কোর্ট পুলিশ পরিদর্শক ২ হিসেবে কর্মরত ছিলেন এবং সর্বশেষ চাঁদপুরের কচুয়া থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে হিসেবে ২০১৭ সালের ৪ ডিসেম্বর যোগদান করেন।

প্রকাশিত :০৭ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

 

ফেসবুকে মন্তব্য করুন
108 জন পড়েছেন
http://picasion.com/