রহমান

‘প্রকৃত দ্বীনি শিক্ষা প্রতিটি মুসলমানের ইহকাল ও পরকালের কল্যাণে আসে’

গোলাম মোস্তফা :

চাঁদপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রাথী, চাঁদপুর বারের অতিরিক্ত পিপি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মোঃ মজিবুর রহমান ভূঁইয়া বলেছেন, প্রকৃত দ্বীনি শিক্ষা প্রতিটি মুসলমানের ইহকাল ও পরকালের কল্যাণে আসে কিন্তু আমরা দুনিয়া মুখি আনন্দ উৎসবের কারণে পরকালের কথা ভুলে যাই, সত্যিকার অর্থে আখেরাত যে আছে সেটি সকলের মনে রাখা উচিত। আর প্রকৃত দ্বীনি শিক্ষা গ্রহণ করে, এ শিক্ষা কে স্মরণ করে প্রতিটি মুহুতে প্রতিটি কাজ করলে আখেরাতে জন্য পুরস্কার বয়ে আনবে। তিনি কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পৃথিবীর শ্রেষ্ঠ গ্রন্থ আল কোরআনের হাফেজ হিসেবে নিজেকে গড়বে এবং সমাজ গড়ার কাজ ও করতে হবে। এ কুরআনের কোথা ও লেখা নাই, মানুষ হত্যা করে ইসলামের কায়েমের কথা। কুরআনে কোথাও জঙ্গি বাদের কথা উল্লেখ করা নাই। অথচ যারা ইসলামের নামে জঙ্গিবাদের সৃষ্টি করে তাদের কে বিরুদ্ধে সতক থাকার আহবান জানান।

জনাব অ্যাডঃ মোঃ মজিবুর রহমান ভুইয়া চাঁদপুর শহরতলীর মধ্য রঘুনাথপুর মাদরাসা আবু বক্কর সিদ্দিকী (রঃ) বাষিক ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাদরাসার মুতওয়াল্লী কাজী মিজানুর রহমানের সভাপ্রধানে ও মাদ্রাসার শিক্ষক মোঃ ইয়াছিন আরাফাতের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আঃ রহমান, রঘুনাথপুর বাজার জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক জিএম সামছুল আলম, রঘুনাথপুর ওয়াপদা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আনিসুর রহমান খান।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে এলাকার আরো গন্যমান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠান শেষে মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ফলাফল বিতরণ ও মেধাভিত্তিক শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

212 জন পড়েছেন
শেয়ার করুন