30.12.19

ফরিদগঞ্জে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান, জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি:

আজ ৩০ ডিসেম্বর ২০১৯ তারিখ সোমবার পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় ০৩ (তিন)টি ইটভাটায় সর্বমোট ৩৫,০০০/- (পঁয়ত্রিশ হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়েছে।

আজ ৩০ ডিসেম্বর ২০১৯ তারিখ সোমবার ফরিদগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব শারমিন আক্তার-এর নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর এর উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ ও পরিদর্শক জনাব উত্তম কুমার-এর উপস্থিতিতে ফরিদগঞ্জের নি¤েœাক্ত ইটভাটাসমূহের বিরুদ্ধে মোবাইল কোর্র্ট পরিচালিত হয়:
ক) মেসার্স মুন্সিরহাট ব্রিক ফিল্ড, টোরমুন্সিরহাট, মুন্সিরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর: জরিমানার পরিমান ১০,০০০/- (দশ হাজার) টাকা।
খ) মেসার্স মামুন এন্ড ব্রাদার্স, সাচনমেঘ, শোল্লাবাজার, ফরিদগঞ্জ, চাঁদপুর: জরিমানার পরিমান ১৫,০০০/- (পনের হাজার) টাকা।
গ) মেসার্স উটতলী নূরপুর ব্রিকস, উটতলী, টোরমুন্সিরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর: জরিমানার পরিমান ১০,০০০/- (দশ হাজার) টাকা।
মোবাইল কোর্ট পরিচালনায় ০৩ (তিন) টি ইটভাটায় সর্বমোট ৩৫,০০০/- (পঁয়ত্রিশ হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।
অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক জনাব এ,এইচ,এম, রাসেদ, পরিদর্শক জনাব উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা শেষে মেসার্স মাহবুব চেয়ারম্যান ব্রিক, গাজীপুর বাজার, ফরিদগঞ্জ, চাঁদপুর ও মেসার্স মানিকরাজ ব্রিকস, মানিকরাজ, ফরিদগঞ্জ, চাঁদপুর কে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ নির্দেশনা প্রদান করেন। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, অভিযোগের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয় কর্তৃক চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার কাছিয়ারা নামক স্থানে পরিচালিত একটি ডেইরী ও পোল্ট্রি ফার্ম সরেজমিন পরিদর্শন করা হয়। তাদেরকে অবিলম্বে ডেইরী ও পোল্ট্রি ফার্ম বন্ধ করার জন্য নির্দেশনা প্রদান করেন উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ।

 

 33 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন