ফরিদগঞ্জে বিএনপির পাল্টাপাল্টি দুটি সম্মেলন সম্পন্ন

উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভাসহ ফরিদগঞ্জে এখন বিএনপির ৩২টি কমিটি হয়েছে

0
166

আনিছুর রহমান সুজন:
ইউনিয়ন পর্যায়ে দুইটি করে কমিটি গঠনের পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ফরিদগঞ্জ উপজেলা শাখার পাল্টাপাল্টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদের অনুসারীরা বিকালে উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন করে।

http://picasion.com/

অপরদিকে বিগত সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েও ঋণখেলাপির কারণে নির্বাচন করতে না পারা শিল্পপতি এম এ হান্নানের অনুসারীরা উপজেলা শোল্লা আশেক আলী স্কুল এল্ড কলেজ মাঠে অপর সম্মেলনের আয়োজন করে। যদিও বিএনপির দুই গ্রæপের এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, এবছরের ৬ জুলাই চাঁদপুর জেলা বিএনপির ফরিদগঞ্জ উপজেলার সাংগঠনিক টিম কাউন্সিলকে সামনে রেখে বিশেষ বর্ধিত সভা করতে গিয়ে অন্তদ্বন্ধে তা পন্ড হয়ে যায়।

এরপর গত ২৮ জুলাই বিএনপির কমিটি বাতিল করে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ মোঃ ইউনুছকে আহŸায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট আহŸায়ক কমিটি গঠন করে।

তারা পরবর্তীতে উপজেলার সকল ইউনিয়ন কমিটি বিলুপ্ত করে কমিটি গঠন শুরু করে। কিন্তু প্রকৃত ত্যাগী ও মামলা হামলায় জর্জরিত নেতাদের মূল্যায়ন না করে দলছুটদের দিয়ে কমিটি গঠনের প্রতিবাদে বিক্ষুব্ধ হয়ে উঠে তৃণমূল। অপরদিকে বিএনপির আহŸায়ক কমিটির ৬ জন যুগ্মআহŸায়ক একই যুক্তিতে সাবেক এমপি লায়ন হারুনুর রশিদকে সমর্থন জানিয়ে তারাও ইউনিয়ন পর্যায়ে পাল্টা ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করে।

ফলে উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভাসহ ফরিদগঞ্জে এখন বিএনপির ৩২টি কমিটি রয়েছে। সর্বশেষ তারা গতকাল ৭ ডিসেম্বর শনিবার একপক্ষ শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজ মাঠে ও গৃদকালিন্দিয়া বাজারে অপরপক্ষ উপজেলা বিএনপির সম্মেলন আয়োজন করে।

এব্যাপারে উপজেলা বিএনপির যুগ্মআহŸায়ক ও একাংশের সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক আজিজুর রহমান জানান, আমরা বিএনপির প্রকৃত নেতাকর্মীদের নিয়েই উপজেলা বিএনপির সম্মেলন করেছি।

অপরদিকে উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও পৌর বিএনপির আহŸায়ক আমানত হোসেন গাজী জানান, চাঁদপুর জেলা বিএনপি ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক টিম কর্তৃক আমাদের দায়িত্ব দেয়ায় আমরা ইউনিয়ন সম্মেলন শেষে উপজেলা বিএনপির সম্মেলন করেছি।

এদিকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে যখন তৃণমূল থেকে শুরু সর্বোচ্চ পর্যায়ে এক দফা আন্দোলনের জন্য চুড়ান্ত প্রস্তুতি নিচ্ছে, তখন বিএনপির সম্মেলনের নামে নেতাকর্মীদের বিভক্তি করে এক সময়ের বিএনপির দুর্গ হিসেবে খ্যাত ফরিদগঞ্জ উপজেলাকে বিএনপি শূন্য করার অপচেষ্টা বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির বেশ কয়েকজন নেতা।

প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
448 জন পড়েছেন
http://picasion.com/