Abul momen

বগুড়ায় রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধা ও আ.লীগ নেতার নাম!

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। প্রথম পর্যায়ে প্রকাশিত এ তালিকায় বগুড়ার আদমদীঘি উপজেলার ৩০ জনের নাম রয়েছে। তবে প্রকাশিত ওই তালিকায় আওয়ামী লীগের সাবেক এমপি ও মুক্তিযোদ্ধাদের নামের হিড়িক দেখা গেছে।
জানা গেছে, তালিকার ১৩২-১০৪৩-২সি-১৩৮/৭৩-এ ১ নম্বরে রাজাকার ও স্বাধীনতাবিরোধী হিসেবে আব্দুল মোমেন তালুকদার খোকা ও তার তিন ভাইয়ের নাম রয়েছে। একই তালিকায় ১৮ নম্বরে রয়েছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি কছিম উদ্দীন আহম্মেদ, ১৯ নম্বরে আওয়ামী লীগের সাবেক জাতীয় পরিষদের সদস্য (এমএনএ) মজিবর রহমান (আক্কেলপুর), ৪ নম্বরে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মনছুর আলী, ৯ নম্বরে আওয়ামী লীগের সাবেক সভাপতি তাহের উদ্দীন সরদার, ১৬ নম্বরে সাবেক রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা ও মুক্তিযোদ্ধা জাহান আলী, ৭ নম্বরে আওয়ামী লীগ নেতা ফয়েজ উদ্দীন আহম্মেদের নামও রাজাকার হিসেবে প্রকাশিত হয়েছে, যা আদমদীঘিবাসীকে হতবাক করেছে।
এতে স্বাধীনতাবিরোধীরা খুশি হলেও আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধাদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তারা জরুরিভাবে ওই তালিকা থেকে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতাদের নাম বাদ দেয়ার দাবি জানিয়েছেন।
gif maker
গতকাল সোমবার মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, সহ-সভাপতি আবু রেজা খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হামিদসহ নেতারা রাজাকারের নামের তালিকায় বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতাদের নাম থাকায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে তালিকা থেকে তাদের নাম বাদ দেয়ার দাবি জানিয়েছেন।

প্রকাশিত :১৭ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

222 জন পড়েছেন
শেয়ার করুন