mat2

মতলব উত্তরে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :
মতলব উত্তরে ছেংগারচর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় সম্মুখে সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা। সভাপতিত্ব করেন ছেংগারচর পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান বেপারী।

মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সালাউদ্দিন, ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আল আমিন সরকার, মতলব উত্তর কমিউনিটি পুলিশিং কমিটির দফতর সম্পাদক আলহাজ্ব শেখ ফরিদ বেপারী, সমাজসেবক রফিকুল ইসলাম সরদার, নূর মোহাম্মদ , বজলুল গনি বেপারী, নুরুল আলম খান প্রমুখ।

ওসি নাসির উদ্দিন মৃধা বলেছেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ক্ষেত্রে আমরা কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে উদাহরণ হিসেবে উল্লেখ যায়। বিট পুলিশিংয়ের মাধ্যমে শহর এলাকায় নিবিড় পুলিশিং সম্ভব হয়। বাংলাদেশের বিশাল বিস্তৃত গ্রামাঞ্চলে নিবিড় পুলিশিংয়ের কোনো পদ্ধতি এখনও প্র্রচলিত নেই। বর্তমানে থানায় জনবল কাঠামো ও ইউনিয়ন সংখ্যা বিবেচনায় নিয়ে বিশ্লেষণ করে দেখা যায়, বিট পুলিশিংয়ের কার্যক্রম ইউনিয়ন পর্যায় পর্যন্ত বিস্তৃত করা সম্ভব।

তিনি আরো বলেন, থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার প্রত্যয় নিয়ে পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে শুরু করা হয় বিট পুলিশিং কার্যক্রম।

প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

224 জন পড়েছেন
শেয়ার করুন